৩০ কেজি ওজনের ‘গোল্ডেন ফিস’ ধরে বিশ্ব রেকর্ড !

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০২২, ১৬:২৫ |  আপডেট  : ১০ এপ্রিল ২০২৪, ২১:৫৫

ব্রিটিশ এক মাছ শিকারি ৩০ কেজি ওজনের ‘গোল্ডেন ফিস’ ধরে বিশ্ব রেকর্ড গড়েছেন। কমলা রঙের ওই মাছটির স্থানীয় নাম ক্যারোট। আর আগে ২০১৯ সালে এ প্রজাতির আরও একটি মাছ ধরা পড়ে। সেটির ওজন ছিল ১৩ কেজি ৬শ’ গ্রাম। মাছটি শিকার করেছিলেন যুক্তরাষ্ট্রের মৎস্য শিকারি জ্যাসন ফিউগেট। 

নিউ ইয়র্ক  পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, ৩০ কেজি ওজনের গোল্ডেন ফিস শিকার করা ব্রিটিশ ওই মাছ শিকারির নাম হ্যাকট। তার বয়স ৪২ বছর। ফ্রান্সের ব্লু ওয়াটার লেক থেকে তিনি মাছটি শিকার করেন। হাইব্রিড প্রজাতির এই মাছটি লেদার কার্প এবং কৈ কার্প নামে অধিক পরিচিত। ঐতিহাসিকভাবে মাছটির রঙ কমলা রঙের। মাছ শিকার মি. হ্যাকেট বলেন, আমি কখনও চিন্তা করিনি এই ধরনের মাছ শিকার করতে পারব। 

তিনি আরও বলেন, ২৫ মিনিটের চেষ্টার তিনি মাছটি ধরতে সমর্থ হন। “মাছটি অনেক বড়, এটি যখন বড়শিতে আটকায় তখন এদিক সেদিক যাচ্ছিল। শেষ পর্যন্ত এটি যখন ৩০ থেকে ৪০ গজের মধ্যে এলো তখন দেখতে পেলাম মাছটির রঙ সম্পূর্ণ কমলা রঙের। সৌভাগ্যক্রমে এ মাছটি আমি শিকার করতে পেরেছি। 

মাছটি শিকার করার পর এর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা হয়েছে। ব্লুওয়াটার লেক নামের একটি ফেসবুক পেইজে এর তিনটি ছবি শেয়ার করা হয়। 

সূত্র: নিউ ইয়র্ক পোস্ট

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত