লৌহজংয়ের হলদিয়া ইউনিয়নে নৌকার মাঝি হতে ৯ প্রার্থীর লড়াই

  লৌহজং প্রতিনিধি

প্রকাশ: ৯ নভেম্বর ২০২১, ১৬:৪৬ |  আপডেট  : ৮ ডিসেম্বর ২০২১, ২০:০৪

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে লৌহজংয়ের হলদিয়া ইউনিয়ন থেকে নৌকার মাঝি হতে লড়াইয়ে নেমেছে ৯ জন প্রার্থী। মুন্সিগঞ্জের লৌহজংয়ের ১০টি ইউনিয়নের তফসিল ঘোষনা না হলেও মনোনয়ন লড়াই ইতিমধ্যে জমে উঠেছে খুব হাক ডাক দিয়ে। কে পেতে যাচ্ছে নৌকা প্রতীক, এই নিয়ে প্রতিনিয়ত চলছে বাকতর্ক। প্রতিটি ইউনিয়নে লড়াইয়ে অংশ গ্রহন করা প্রার্থীরা প্রহর গুনছে তফসিল ঘোষনার। তবে এই উপজেলায় বর্তমানে নির্বাচনের আগেই নির্বাচন শুরু হয়ে গেছে।

চায়ের দোকান গুলো এখন সরগরম। প্রার্থীরা এসেই দোকানে বসে থাকা এলাকাবাসিদের সবাইকে চা দেয়ার অর্ডার করছে। চায়ের কাপে মুখ রেখে ঝড় উঠছে নির্বাচনী হাওয়া। প্রার্থীরা এখন এলাকায় ঘুরে ঘুরে নিজেদের অবস্থান তৈরী করছে নির্বাচনের জন্য। প্রার্থীরা নিজেদের আত্মীয় স্বজন আর বন্ধুবান্ধব নিয়ে উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছে। নৌকা পেলে কার অবস্থান কি হবে, আর কারা হতে যাচ্ছে বিদ্রোহী প্রার্থী এই নিয়ে রীতিমত টক শো চলছে রাস্তার মোড়ে সন্ধ্যার পর দোকান গুলোতে।

দীর্ঘ পাচঁ বছরের হিসাব নিকাশ কষছে ভোটাররা। প্রার্থীর চেয়ে মার্কার গুরুত্ব বেশি হওয়ায় নৌকা পেতে মরিয়া হয়ে ছুটছে প্রার্থীরা। হলদিয়া ইউনিয়নে কার ভাগ্যে জুটবে নৌকা এই নিয়ে যার যার সমর্থকরা চিন্তিত হয়ে পরেছে। নৌকা মার্কার মনোনয়ন লড়াইয়ে ছুটছে ৯ প্রার্থী। তবে ৯ জন প্রার্থীর মধ্যে মাঠে ময়দানে সরগরম করে তুলেছে দুই জন প্রার্থী। তারা হলেন হলদিয়া ইউনিয়নের দুইবারের সফল চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মোজাম্মেল হক ও এলাকায় মানুষ যাকে মানবতার ফেরি ওয়ালা বলে আক্ষায়িত করেন, তিনি হলেন উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. মর্তুজা খান।

এছাড়া  নৌকার মাঝি হতে ইচ্ছা প্রকাশ করেছেন তারা হলেন জেলা পরিষদের সাবেক সদস্য ও লৌহজং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি মো. আক্তার হোসেন খান লাবু , হলদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মো. মাহাবুব তালুকদার, মুন্সিগঞ্জ জেলা যুবলীগের সহ সভাপতি মোঃ শামীম ফরাজি, উপজেলা যুবলীগ নেতা সাবেক মেম্বার শেখ মো. নূর হোসেন, হলদিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আরিফ হোসেন খান বাবু, হলদিয়া ইউনিয়ন যুবলীগের যুগ্ন সম্পাদক মো. রনি বেপারী, ও হলদিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধরণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল মারুফ বেপারী।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত