মুন্সিগঞ্জের বিনোদপুরে বিজ্ঞানের শিক্ষক হৃদয় কৃষ্ণ মন্ডলের জামিন নামঞ্জুর

  স্টাফ রিপোর্টার

প্রকাশ: ৫ এপ্রিল ২০২২, ১৪:০২ |  আপডেট  : ১৮ মার্চ ২০২৪, ১০:৪৩

মুন্সিগঞ্জের বিনোদপুরে বিজ্ঞানের শিক্ষক হৃদয় কৃষ্ণ মন্ডলের বিরুদ্ধে মুন্সিগঞ্জ সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং - ৫৮(৩)২২, জি. আর নং- ২১৫/২২ ধারা- দন্ডবিধির ২৯৫।

 গত ৪/৪/২২ ইং তারিখে ম্যাজিস্ট্রেট আদালত জামিন নামঞ্জুর করেন। অভিযুক্তের আইনজীবি এড. অজয় কুমার চক্রবর্তী ম্যাজিষ্ট্রেটের জামিন নামঞ্জুরের আদেশের বিরুদ্ধে দায়রা আদালতে সি. আর মিস দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

এর আগে, মুন্সিগঞ্জ সদরের বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলাকালে ধর্ম অবমাননার অভিযোগ উঠেছে এক গণিত শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় বিচারের দাবিতে বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর উপজেলার বিনোদপুর রাম কুমার উচ্চ বিদ্যালয়ে বিক্ষোভের এ ঘটনা ঘটে। এ ঘটনায় শিক্ষক হৃদয় মন্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। আটককৃত শিক্ষক হৃদয় মন্ডল বিদ্যালয়ের গণিত ও বিজ্ঞানের শিক্ষক। তার বাড়ি সিরাজদিখানের চিত্রকোট এলাকায়।

বিক্ষুব্ধ শিক্ষার্থী ও স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার (২১ মার্চ) বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিষয়ে ক্লাস নিচ্ছিলেন হৃদয় মন্ডল। এ সময় তিনি ইসলাম ধর্ম ও ধর্মীয় বিভিন্ন বিষয়ে আপত্তিকর কথা বলেন। যা শিক্ষার্থীরা মোবাইলে রেকর্ড করে। এ বিষয়ে ক্লাস শেষে শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীরা প্রধান শিক্ষক বরাবর লিখিত আবেদন করেন। পরে বিষয়টি জানাজানি হলে আজ মঙ্গলবার বিদ্যালয় চলাকালীন সময় শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

এ বিষয়ে বিনোদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন আহমেদ জানান, দশম শ্রেণির কিছু ছাত্র-ছাত্রী এসে আমাকে বললো তাদের ধর্ম ও মহানবীকে (স.) কটূক্তি করেছে শিক্ষক হৃদয় মন্ডল। তার বিচার চাই। আমি তাদের বললাম ঘটনার সত্যতা পেলে বিচার হবে। পরে আমি অন্যান্য শিক্ষক ও অভিভাবক সদস্যদের সাথে আলোচনা করে হৃদয় মন্ডলকে ৩ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেই। দুপুর ১২টার দিকে ছাত্র ও কিছু এলাকার মানুষ এসে বিক্ষোভ করে। তখন তাদের বুঝানোর চেষ্টা করি ৩ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশের জবাব না দিতে পারলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। কিন্তু তারা তা না মানায় আমরা থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন দেই।

এদিকে অভিযোগের বিষয়টি অস্বীকার করেছেন শিক্ষক হৃদয় মন্ডল। তিনি বলেন, বিজ্ঞানের বিষয়ে বুঝাতে গিয়ে আমি কিছু বলেছি। তবে আমি মহানবীকে নিয়ে কিছু বলিনি।

এ বিষয়ে মুন্সিগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) রাজিব খান, শিক্ষার্থীদের আন্দোলনের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যায়। শিক্ষার্থীদের অভিযোগের বিষয় জিজ্ঞাসাবাদের জন্য শিক্ষককে থানায় আনা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত