১-৭ জুলাই কঠোর বিধিনিষেধ, থাকবে না মুভমেন্ট পাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জুন ২০২১, ১৫:৪৪ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০১

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী ১ জুলাই থেকে ৭ জুলাই রাত ১২টা পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। বিধি-নিষেধ বাস্তবায়নে সেনাবাহিনী, পুলিশ ও বিজিবি মাঠে থাকবে বলেও জানিয়েছেন তিনি।

আজ সোমবার (২৮ জুন) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, লকডাউন, শাটডাউন এসব কিছু না, কড়া বিধিনিষেধ পালন করা হবে। এবার পুলিশের কোনো মুভমেন্ট পাস থাকবে না। একবারে জরুরি সেবা ছাড়া কেউ ঘর হতে বের পারবে না। জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া সব অফিস-আদালত সব বন্ধ থাকবে।আগামীকাল মঙ্গলবার বিধিনিষেধের বিষয়ে বিস্তারিত জানা যাবে বলে জানান তিনি।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২৫ জুন কোভিড-১ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি রোগের বিস্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া ও জনগণের জীবনের ক্ষতি পতিরোধ করার জন্য সারাদেশে কমপক্ষে ১৪ দিন সম্পূর্ণ ‘শার্টডাউন’ দেওয়ার সুপারিশ করে। এরই ধারাবাহিকতায় সোমবার থেকে সীমিত পরিসরে লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে। জুন ক্লোজিংয়ের জন্য ১ জুলাই সকাল ৬টা পর্যন্ত এই ‘লকডাউন’ শেষ হবে।

আগামী জুলাই থেকে সারাদেশে শুরু হচ্ছে ‘কঠোর লকডাউন’। সপ্তাহব্যাপী এই ‘কঠোর লকডাউনে’ সব গণপরিবহন বন্ধ থাকবে। জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ রাখা হবে। সাধারণ ছুটির আদলেই এই ‘লকডাউন’ বাস্তবায়ন হবে বলে কর্মকর্তারা জানিয়েছেন। ‘কঠোর লকডাউন’ নিয়ে মঙ্গলবার (২৯ জুন) প্রজ্ঞাপন জারি হতে পারে বলে সরকারের একজন শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত