শুরু শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৯ ফেব্রুয়ারি ২০২২, ১০:১৬ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ১৯:০০

বুধবার (০৯ ফেব্রুয়ারি) থেকে শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল করছে। রেলওয়ে থেকে জানানো হয়, সম্প্রতি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রান্ত নিম্নমুখী।

ইতোমধ্যে টিকা কার্যক্রম জোরদার করা হয়েছে। সাধারণ মানুষ করোনা ভাইরাস প্রতিরোধী বিভিন্ন টিকা গ্রহণ করে বিভিন্ন স্থানে গমন করছে ফলে ট্রেনে যাত্রী চাপ বৃদ্ধি পেয়েছে। যার ফলে আন্তঃনগর ট্রেনের টিকিট শতভাগ বিক্রয়ের সিদ্ধান্ত হয়েছে।   

এ ক্ষেত্রে আন্তঃনগর ট্রেনসমূহের বিদ্যমান আসন সংখ্যার শতভাগ টিকিট ইস্যুকরণ, শতভাগ টিকিটের ৫০শতাংশ কাউন্টারে এবং ৫০ শতাংশ অনলাইন কোটায় বিক্রি করা হবে।

আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিট এবং স্টেশন প্লাটফর্ম টিকিট বিক্রয় বন্ধ থাকবে। কাউন্টারে টিকিট ইস্যু ও ট্রেন ভ্রমণের ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে।  

রেলপথ মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত ইমার্জেন্সি কোটা ও আন্তঃনগর ট্রেন ম্যানুয়াল অনুযায়ী পাশ কোটা ছাড়া আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রিতে বিদ্যমান সব ধরনের কোটা ব্যবস্থা রহিত থাকবে। স্বাস্থ্যবিধি প্রতিপালনপূর্বক আন্তঃনগর ট্রেনে ক্যাটারিং সেবা প্রদান ও ট্রেনে রাত্রীকালীন বেডিং সরবরাহ করতে হবে।

বলা হয়েছে, টিকিট ইস্যুর এই নির্দেশনা ৯ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে। এক্ষেত্রে জারি করা টিকিট ইস্যু এবং স্বাস্থ্যবিধি পরিপালন করার অন্যান্য নিয়মাবলী অপরিবর্তিত থাকবে।

যেসব আন্তঃনগর ট্রেন চলছে: সুবর্ণ এক্সপ্রেস, মহানগর গোধূলি তূর্ণা, মহানগর প্রভাতী/তূর্ণা, তিস্তা এক্সপ্রেস, যমুনা এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, মোহনগঞ্জ এক্সপ্রেস, উপকুল এক্সপ্রেস, পারাবত এক্সপ্রেস, জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস, মেঘনা এক্সপ্রেস, অগ্নিবীনা এক্সপ্রেস, জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস, পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস, সোনার বাংলা এক্সপ্রেস, বিজয় এক্সপ্রেস, পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস, হাওর এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, লালমনি এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, রূপসা এক্সপ্রেস, মধুমতি এক্সপ্রেস, তিতুমির এক্সপ্রেস, সাগরদাড়ী এক্সপ্রেস, ঢালারচর এক্সপ্রেস, টুঙ্গীপাড়া এক্সপ্রেস, বরেন্দ্র এক্সপ্রেস, সীমান্ত এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, বাংলাবান্ধা এক্সপ্রেস এবং পঞ্চগড় এক্সপ্রেস৷

যেসব মেইল, লোকাল ও কমিউটার ট্রেন চলছে- ঢাকা/চট্টগ্রাম, কর্ণফুলী কমিউটার, সাগরিকা কমিউটার, বলাকা কমিউটার, জামালপুর কমিউটার, সুরমা মেইল, তিতাস কমিউটার, দেওয়ানগঞ্জ কমিউটার, ময়মনসিংহ এক্সপ্রেস, মহুয়া কমিউটার, ঢাকা কমিউটার, রকেট মেইল, মহানন্দা এক্সপ্রেস, পদ্মরাগ কমিউটার, উত্তরা এক্সপ্রেস, রাজবাড়ী এক্সপ্রেস, বিরল কমিউটার, বগুড়া কমিউটার এবং কলেজ ট্রেন৷

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত