ম‌রিশাসের শ্রমমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের হাইক‌মিশনারের সাক্ষাৎ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জুলাই ২০২৪, ১৩:১২ |  আপডেট  : ৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪

মরিশাসের শ্রম, মানবসম্পদ উন্নয়ন ও প্রশিক্ষণ মন্ত্রী সুদেশ সাতকাম ক্যালিচার্নের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন দেশ‌টিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার জকি আহাদ।

সম্প্রতি পোর্ট লুইসে মরিশাসের শ্রমমন্ত্রীর অফিসে হওয়া সাক্ষা‌তে উভয়পক্ষ দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। 

আলোচনায় তারা উভয় দেশের উচ্চ পর্যায় সফর, মারিশাসে বাংলাদেশি কর্মী নিয়োগ ও রেমিট্যান্স প্রেরণসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।
 
কর্মী নিয়োগ বিষয়ে আলোচনার সময় বাংলাদেশের হাইকমিশনার বাংলাদেশ থেকে আরও বেশি দক্ষ ও অদক্ষ কর্মী নিয়োগসহ আরও বেশি পরিমাণে রেমিট্যান্স পাঠানোর সুযোগ তৈরির বিষয়ে জোরালো গুরুত্বারোপ করেন। 

মরিশাসের শ্রমমন্ত্রী প্রক্রিয়াধীন সমঝোতা স্মারক চূড়ান্ত করতে বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে আশ্বাস দেন।

উভয়ে অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার বিষয়ে আলোচনা করেন। 

হাইকমিশনার বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রীর পক্ষ থেকে মরিশাসের শ্রমমন্ত্রীকে উষ্ণ আমন্ত্রণ পৌঁছে দেন। 

হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) ও দূতালয় প্রধান মো. জাহাঙ্গীর আলম ও প্রথম সচিব (শ্রম) মো. আসাদুজ্জামানসহ মরিশাসের শ্রমমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত