মাদারীপুরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিলেন শিক্ষার্থীরা

  শফিক স্বপন, মাদারীপুর

প্রকাশ: ১৫ জুলাই ২০২৪, ১৫:১৫ |  আপডেট  : ৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:২১

সরকারি চাকরির সব গ্রেডে কোটার যৌক্তিক সংস্কারের দাবিতে মাদারীপুরে পদযাত্রা করে জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা। সোমবার (১৫ জুলাই) বেলা ১টার দিকে মাদারীপুর সরকারী কলেজ ও আহমাদিয়া কামিল মাদ্রাসাসহ একাধিক কলেজের শিক্ষার্থীরা কোটার যৌক্তিক সংস্কারের দাবিতে পদযাত্রা করে এ স্মারকলিপি দেন। 
এর আগে বেলা সকাল ১১টার দিকে পৌর শহরের মাদারীপুর সরকারী কলেজ ক্যাম্পাসে উপস্থিত হয়ে কোটা বিরোধী শ্লোগান দেয়। পরে আরো কয়েকটি কলেজ ও মাদ্রসার শিক্ষার্থীরা জড়ো হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে পদযাত্রা করে প্রধান ফটকে গিয়ে শেষ করেন। এ সময় উভয় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মাদারীপুর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি তুলে দেন। মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশীদ খান শিক্ষার্থীদের কাছ থেকে স্মারক লিপি গ্রহণ করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক ঝোটন চন্দ্র উপস্থিত ছিলেন।
স্মারকলিপি শেষে সাংবাদিকদের কাছে কোটাবিরোধী আন্দোলনের শিক্ষার্থী সিয়াম হোসেন বলেন, ‘আমরা যৌক্তিক কোটা সংস্কার চাই। হাইকোর্টের রায় পুর্নবহাল বিবেচনা করতে হবে। আমরা যে করেই হোক, কোটার সংস্কার চাই। আমাদের সাথে মাদারীপুর সরকারী কলেজসহ অন্যান্য কলেজের শিক্ষার্থীরা অংশ নিয়েছে। আগামীতে আরো আন্দোলন বেগবান হবে।’

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত