নিহতের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন- আইনমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০২৪, ১৬:৫১ |  আপডেট  : ৭ সেপ্টেম্বর ২০২৪, ২২:৪৪

কোটা সংস্কারের দাবিতে চলমান সংঘর্ষে সারাদেশের বিভিন্ন জায়গায় ৬ জন নিহত হয়েছেন। এ ব্যাপারে বিচার বিভাগীয় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে জাতীয় সংসদ ভবনের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এ কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক ।

আইনমন্ত্রী আরো বলেন, আন্দোলনে নিহতদের ঘটনায় হাইকোর্টের বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানকে দিয়ে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নীতিগত কোটা সংস্কারের পক্ষে সরকার। আন্দোলনকারীরা চাইলে আমরা আজই বসতে রাজি।

আইনমন্ত্রী বলেন, সরকার নীতিগতভাবে কোটা সংস্কারের পক্ষে। উচ্চ আদালতে শুনানির সময় এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে প্রস্তাব তুলে ধরা হবে। যেহেতু বিষয়টি আদালতে বিচারাধীন রয়েছে, সেহেতু আইনি প্রক্রিয়ার মাধ্যমেই এটির সুরাহা করতে হবে। সরকার এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করেছে। আমরা চাই- শিক্ষার্থীরা আজই আন্দোলন বাদ দিয়ে ঘিরে যাক। আমরা তাদেরকে জোর অনুরোধ করছি।

উল্লেখ্য, 'শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ-বিজিবি-র‌্যাব ও সোয়াটের ন্যক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করা এবং কোটাব্যবস্থার যৌক্তিক সংস্কারের দাবিতে' আজ কমপ্লিট শাটডাউন (সর্বাত্মক অবরোধ) পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। হাসপাতাল, গণমাধ্যমসহ অন্যান্য জরুরি সেবা ছাড়া এই কর্মসূচি চলাকালে সব কিছু বন্ধ থাকবে—ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত