নিবন্ধন ছাড়াই এখনও মিলবে প্রথম ডোজ টিকা: স্বাস্থ্য অধিদপ্তর

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২ মার্চ ২০২২, ১৫:৫৫ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১৯:১২

করোনা ভাইরাস প্রতিরোধে এখনও যারা টিকা নেননি, তারা স্থায়ী টিকাদান কেন্দ্রে এসে প্রথম ডোজের টিকা নিতে পারবেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (২ মার্চ) দুপুরে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে ভার্চ্যুয়াল স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের করোনা ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক এ কথা বলেন।

তিনি বলেন, ক্যাম্পেইনের মাধ্যমে আমরা অনেক মানুষকে টিকার আওতায় এনেছি। এরপরও যদি কেউ এখনও প্রথম ডোজ টিকা না নিয়ে থাকেন, তিনি আমাদের স্থায়ী কেন্দ্রে এসে প্রথম ডোজের টিকা নিতে পারবেন। তিনি নিবন্ধন করেও টিকা নিতে পারবেন, নিবন্ধন ছাড়াও কার্ডের মাধ্যমে টিকা নিতে পারবেন।

ডা. শামসুল হক বলেন, আমরা বিশেষভাবে উল্লেখ করতে চাই, এখনও যারা টিকার আওতায় আসেননি, তারা আমাদের উপজেলা, জেলা হাসপাতাল, সরকারি বিভিন্ন হাসপাতালে যেখানে আমাদের টিকার কার্যক্রম চালু আছে, সেখান থেকে প্রথম ডোজের টিকা নিতে পারবেন। এছাড়াও দ্বিতীয় ও বুস্টার ডোজ টিকার কার্যক্রম চলমান থাকবে।

তিনি আরও জানান, সাভার, কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জের পাশাপাশি গাজীপুর শিল্প এলাকায় অনেক মানুষ টিকার আওতার বাইরে ছিলেন। তাদের জন্য স্থানীয় কর্তৃপক্ষ প্রয়োজনে টিকাদান কর্মসূচি বাড়াতে পারবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত