টিপ কাণ্ডে সেই পুলিশ পরিদর্শককে রংপুরে বদলি  

  সিলেট সংবাদদাতা

প্রকাশ: ৬ এপ্রিল ২০২২, ১০:২৪ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১৫:৫১

কপালে টিপ পরায় এক কলেজ শিক্ষককে হয়রানির ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে চলমান প্রতিবাদী কর্মসূচি নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়া পুলিশ পরিদর্শক লিয়াকত আলীকে বদলি করা হয়েছে।

মঙ্গলবার পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক ড. মো. মইনুর রহমান চৌধুরী সাক্ষরিত এক প্রজ্ঞাপনে সিলেট জেলা পুলিশের এই পরিদর্শককে রংপুর জেলায় বদলি করা হয়।

বদলির প্রজ্ঞাপনে বলা হয়েছে, 'পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত জনস্বার্থে' বদলি করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেন সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান।

এর আগে, সোমবার রাতে তাকে সিলেট আদালতের পুলিশ পরিদর্শক হিসেবে দায়িত্ব থেকে প্রত্যাহার করে সিলেট জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়। একইসঙ্গে বিষয়টি তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমানকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

গত শনিবার কপালে টিপ পরায় ঢাকায় তেওগাঁও এলাকায় এক কলেজ শিক্ষককে হয়রানির ঘটনায় অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদে সরব হয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অনেক পুরুষ নিজেদের কপালে টিপ পরে প্রতীকী প্রতিবাদ জানান।

গত সোমবার দুপুরে লিয়াকত আলী তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে এ বিষয়ে একটি পোস্ট দেন। সেখানে কপালে টিপ পরা পুরুষদের প্রতিবাদকে কটাক্ষ করেন তিনি। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা শুরু হলে তিনি পোস্টটি ডিলিট করে দেন।

উল্লেখ্য, গত শনিবার সকাল সাড়ে ৮টায় তেজগাঁও কলেজের পাশে সেজান পয়েন্টে মোটরবাইকে বসে পুলিশের পোশাক পরিধেয় একজন টিপ পরায় হয়রানি করেছেন এবং এর প্রতিবাদ করতে গেলে তার পায়ের পাতার ওপর দিয়ে বাইক চালিয়ে তাকে আহত করেছেন বলে অভিযোগ করেন তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক লতা সমাদ্দার।

গত সোমবার এ ঘটনায় অভিযুক্ত পুলিশ কনস্টেবল নাজমুল তারেককে চিহ্নিত করার পর প্রত্যাহার করা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত