৫ ইউপিতে ভোট বৃহস্পতিবার, ২২৩ প্রার্থীকে ভোট দিবেন ৮১ হাজার ভোটার

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ১০ নভেম্বর ২০২১, ২০:৪০ |  আপডেট  : ১২ মে ২০২৪, ১৫:৫৫

দ্বিতীয় দফায় বাগেরহাটের ৫টি ইউনিয়ন পরিষদে নির্বাচণ অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার। নির্বাচন অনুষ্ঠানের জন্য কেন্দ্রেকেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি প্রেরণসহ সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। এই ধাপে বাগেরহাটের ৩টি উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইউনিয়ন গুলো হচ্ছে বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর, গোটাপাড়া ও ষাটগম্বুজ, ফকিরহাটের মূলঘর এবং মোল্লাহাট উপজেলার গাংনি। এর মধ্যে  যাত্রাপুর, গোটাপাড়া, ষাটগম্বুজ ও গাংনি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। 

এছাড়া মূল ঘর ইউনিয়ন পরিষদে দুইজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দীতা করবেন। এছাড়া ৫টি ইউনিয়নে সাধারণ সদস্য পদে ১৬৩ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৬০ জন প্রার্থী রয়েছে। ৫টি ইউনিয়নে ৮২ হাজার ৬০৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৪৫টি কেন্দ্রে ৪৯৪টি ভোট কক্ষে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নিরেবিচ্ছিন্নভাবে ভোট গ্রহন করা হবে। ভোট গ্রহনের জন্য ৪৫ জন পিজাইডিং অফিসার, ২৪৭ জন সহকারী পিজাইডিং  অফিসার এবং ৪৯৪ জন পুলিং অফিসার দায়িত্ব পালন করবেন। আইন শৃক্সখলা স্বাভাবিক রাখতে প্রতিটি কেন্দ্রে ২২ জন পুলিশ ও আনছার সদস্য দায়িত্ব পালন করবেন। এর পাশাপাশি ১৫ টি ভ্রাম্যমান টিম, র্যা বের পাচটি টহল টিম এবং ৩টি স্টাইকিং ফোর্স দায়িত্ব পালন করবেন। পাশাপাশি বিচারিক ও নির্বাহি ম্যাজিষ্টেটগণও দায়িত্ব পালন করবেন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজি বেনজির আহমেদ বলেন, আমরা নির্বাচনে ভোট গ্রহণের জন্য সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছি। সব কেন্দ্রে প্রয়োজনীয় সড়ঞ্জামাদি প্রেরণ করা হয়েছে। আসা করি নির্বিঘ্নে ভোট গ্রহন সম্পন্ন করতে পারব।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত