জেলা প্রশাসনে পুলিশের কড়া নিরাপত্তা বেষ্টনী

শ্রীনগরের ১৪ ইউপিতে চলছে ভোটগ্রহণ, একটিতে ইভিএমএ পদ্ধতিতে

  কাজী সাব্বির আহমেদ দীপু, শ্রীনগর থেকে

প্রকাশ: ১১ নভেম্বর ২০২১, ০৯:৪৫ |  আপডেট  : ১০ মে ২০২৪, ০৮:২৮

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতহীন ভাবে ভোট গ্রহণ চলবে বলে জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে। এদিকে সুষ্ঠ, নিরপেক্ষ ও শান্তিপূর্ন নির্বাচন উপহার দিতে মুন্সীগঞ্জ জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও জেলা নির্বাচন কার্যালয়ের নেতৃত্বে নির্বাচনী মাঠে থাকছে ১৯ ম্যাজিস্ট্রেট ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২ হাজার ৯৪৫ জন সদস্য। উপজেলার ১৪টি ইউনিয়নের ১২৮টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শ্রীনগর উপজেলায় মোট ভোটার ভোটার ও আইন শৃঙ্খলা রাক্ষাকারী বাহিনীর সদস্যের আনুপাতিক হিসাবে প্রতি ৮০ জন ভোটারের জন্য ১ জন করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়োজিত থাকবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদে ২ লাখ ৩৭ হাজার ৩০১ জন ভোটারের জন্য অস্থায়ী ভোট কেন্দ্রসহ ২৫টিসহ মোট ১২৮টি কেন্দ্রে ভোট কক্ষ রয়েছে ৪২৫টি।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠ কারার জন্য নির্বাচনী মাঠে ৫ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেট, ১৪ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ৪ প¬াটুন বিজিবি সদস্য, ২ প্লাটুন র‌্যাব সদস্য, পুলিশের ১৪টি মোবাইল টিম, ৫টি স্ট্রাইকিং ফোর্স ও ১টি রিজার্ভ টিম থাকবে। প্রতি ভোট কেন্দ্রে ৫ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবে।

তিনি আরো বলেন, ১৪টি ইউনিয়নের মধ্যে একমাত্র ভাগ্যকূল ইউনিয়নে ইভিএমএ পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে। ভোট গ্রহন নির্বিঘœ করতে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে।

শ্রীনগর উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৬ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১২৪ জন ও সাধারণ সদস্য পদে ৪১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৪টি ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে ১৪ জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ’র ১৪ জনসহ আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র হিসাবে আনারস, চশমা, মোটরসাইকেল, ঘোড়া, টেবিল ফ্যান প্রতীক নিয়ে নির্বাচন করছে। শ্রীনগর উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩৭ হাজার ৩০১ জন। এদের মধ্যে নারী ১ লাখ ১৬ হাজার০৬৯ জন ও পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ২৩২ জন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত