আমাদের জাতিগত কিছু সমস্যা আছে: সাকিব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২৪, ১৭:৩৮ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০৫:১৪

আসন্ন জিম্বাবুয়ে সিরিজে সাকিব আল হাসান খেলবেন কি না? খেললে দুটি না কি তিনটি ম্যাচ? তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। জিম্বাবুয়ে সিরিজের সময়ে চলবে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। এ সময় সাকিব খেলবেন শেখ জামালের হয়ে। সেখানে দুই ম্যাচ শেষ করে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন তিনি। এসব বিষয় নিয়ে সাকিবের বক্তব্য, এগুলো নিয়ে এতো কথা হওয়ার কিছু নেই। আমাদের আসলে জাতিগত কিছু সমস্যা আছে।

সাকিবের এসব বিষয় নিয়ে হচ্ছে আলোচনা-সমালোচনা। দেশ রেখে ক্লাব কেন, যেখানে আইপিএল থেকে নিয়ে আসা হচ্ছে মুস্তাফিজুর রহমানকে। এগুলো খোলাসা করলেন সাকিব নিজেই। যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানে জানালেন, সবকিছু কোচ ও নির্বাচকদের সঙ্গে আলোচনা করেই হয়। নিজের মতো কোনো সিদ্ধান্ত নেওয়া হয় না।

অনুষ্ঠানে সাকিব বলেন, ‘মানুষ ভাবে আমি নিজের মতো সিদ্ধান্ত নিই। আসলে তেমনটা নয়। যা করার কোচ ও নির্বাচকদের সঙ্গে কথা বলে তারপর করি। জিম্বাবুয়ে সিরিজের বিষয়ে আগেই জানিয়ে রেখেছি। ডিপিএলে দুই ম্যাচ খেলে জাতীয় দলে যোগ দেব। এতে আমার প্রস্তুতিটাও ভালো হবে।’

আগামী ১ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা কেমন, সেটি নিয়েও কথা বলেছেন সাকিব। জানান, বিশ্বকাপে অনেক দল খেলে। কিন্তু আলোচনা হয় পাঁচ-ছয়টি দল নিয়ে।

সাকিব বলেন, ‘আমরা বিশ্বকাপ জিতব এমন কথা বলতে পারব না। আমরা এমন এক দল, ভালো খেললে একদম ওপরে উঠে যাই। খারাপ খেললে অধঃপতন হতেই থাকে। এটি আমাদের ক্রিকেট দলের সমস্যা। আমরা মাঝামাঝি ব্যালেন্স করে চলতে পারি না। এটি অবশ্য কেবল ক্রিকেট দলের নয়, আমাদের জাতিগত সমস্যা। তা ছাড়া, বিশ্বকাপ খেলে অনেক দল। আলোচনা হয় পাঁচ-ছয়টি দল নিয়ে, যারা নিয়মিত শিরোপা জেতে বা জেতার সামর্থ্য রাখে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত