হার দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু টাইগার যুবাদের

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২৪, ১৯:৩৭ |  আপডেট  : ৫ মে ২০২৪, ১৭:৪১

এই তো মাসখানেক আগেও এশিয়া কাপে লঙ্কানরা দাঁড়াতেই পারেনি বাংলাদেশের সামনে। কিন্তু সময়ের ফেরে বদলে গেল দৃশ্যপট। অনেক স্বপ্ন সঙ্গী করে বিশ্বকাপে যাওয়া বাংলাদেশ প্রথম প্রস্তুতি ম্যাচে হেরে বসল শ্রীলঙ্কার কাছে, সেটাও আবার বৃষ্টি আইনে ১১২ রানের বিশাল ব্যবধানে।

প্রিটোরিয়ায় টস জিতে আগে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে নেমে আসা ম্যাচে ৯ উইকেটে ২৩৮ রান করে শ্রীলঙ্কা। সে রান তাড়া করতে নেমে বাংলাদেশের ব্যাটাররা মেতেছিলেন আসা-যাওয়ার মিছিলে। ৬ ব্যাটার ফিরেছেন দুই অঙ্ক ছোঁয়ার আগেই। বাকি যে ৫ ব্যাটার দুই অঙ্ক স্পর্শ করতে পেরেছেন, তাদের মধ্যে ২০ এর বেশি রানের ইনিংস খেলতে পেরেছেন কেবল একজন। ব্যাট হাতে এমন দুঃস্বপ্নের দিনে বড় হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে টাইগার যুবাদের।

দুই ওপেনার পুলিন্দু পেরেরা (৫০) এবং ভিশেন হালামবাগের (৩০) ব্যাটে বড় সংগ্রহের ইঙ্গিত দিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু ওয়াসি, রিজওয়ান, রাফি, রাব্বিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে রানের পাহাড় গড়তে পারেনি তারা। ৬ ওভার বোলিং করে ২৬ রান খরচায় ২ উইকেট নিয়ে দলের সেরা বোলার ছিলেন ওয়াসি সিদ্দিক।

কিন্তু ছন্নছাড়া ব্যাটিংয়ে ২৩৯ রানের নিচেই চাপা পড়েছে বাংলাদেশ। ১৭ জানুয়ারি প্রিটোরিয়ার একই মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগার যুবারা। আর ২০ জানুয়ারি ব্লুমফন্টেইনে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ পুনরুদ্ধারের মিশন।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত