‘স্বর্ণমানব’ সিরিজের টেলিফিল্ম ‘টাকা কথা বলে’ আসছে ২৬ জানুয়ারি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৪, ১৫:০১ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৫৫

বিদেশে টাকা পাচার নিয়ে বহুল আলোচিত ‘স্বর্ণমানব’ টেলিফিল্মের সিরিজ আবার আসছে। এবারের পর্বের নাম ‘টাকা কথা বলে’। এটি সিরিজের ৬ষ্ঠ পর্ব। ইতোমধ্যেই শুটিংয়ের কাজ শেষ হয়েছে। টেলিফিল্মটি প্রচার হবে শুক্রবার (২৬ জানুয়ারি) আন্তর্জাতিক কাস্টমস দিবসে।  দেশের ছয়টি টেলিভিশন চ্যানেলে বিভিন্ন সময়ে প্রচারিত হবে। দর্শকরা পরে এটি ইউটিউবেও দেখতে পাবেন।

ড. মইনুল খানের গল্প, চিত্রনাট্য ও সন্জয় সমাদ্দারের পরিচালনায় সিরিজটির এই পর্ব নির্মিত হয়েছে। যেখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। অন্যান্য চরিত্রদের মধ্যে রয়েছেন রুনা খান, তারিন জাহান, আজিজুল হাকিম, রাশেদ সীমান্ত, শহীদুজ্জামান সেলিম, টাইগার রবি, খালিদ মাহমুদ ও মাসুদ। এবারের পর্বে অবৈধ উপায়ে অর্জিত টাকা বিদেশে পাচারের নেপথ্য কাহিনি তুলে আনা হয়েছে। যেখানে দেখা যাবে ওই টাকার প্রকৃত ভবিষ্যৎ কী। 

গল্পকার ও সার্বিক নির্দেশক ড. মইনুল খান বলেন, এই সিরিজের পর্বটি সমসাময়িক প্রসঙ্গ টাকা পাচার নিয়ে নির্মিত হয়েছে। সমাজের কেউ কেউ না জেনেই হয়তো কোন মোহে পড়ে বিদেশে টাকা পাচারের অপরাধের সাথে লিপ্ত হচ্ছেন। অনেকক্ষেত্রে এই টাকার পরিণতি ভাল হয় না। ওই টাকা পরিবারের জন্যও বিপদ ডেকে আনে এবং ভোগের জন্য অর্থহীন হয়ে যায়।

লেখক বলেন, আমি আশা করি টাকা পাচারের এই কাহিনির চিত্রায়ন দর্শকদের বিনোদনের পাশাপাশি সমাজকে আরো বেশি সচেতন করবে। 

পরিচালক সন্জয় সমাদ্দার বলেন, টাকা পাচারের গল্পটির গাঁথুনি বেশ মজবুত হয়েছে। শুটিংয়ে দুর্লভ কিছু লোকেশন ব্যবহার করা হয়েছে যা দর্শকদের আকৃষ্ট করবে। নাটকীয়তার মাঝে সংলাপের অনেক গভীরতা থাকবে। 

টেলিভিশনে প্রদর্শনের সময়সুচি আরটিভি — বিকেল ৫:৩০, বাংলাভিশন — সন্ধ্যা ৬:২০, বৈশাখী — রাত ৮:৩০, এনটিভি — রাত ৮:৩০, দীপ্ত — বিকেল ৩:৫০, চ্যানেল আই — বিকেল ৩:০৫। ছয়টি টেলিভিশন চ্যানেলে বিভিন্ন সময়ে প্রচার করা হবে সিরিজটি। পরে দর্শকরা এনটিভি অনলাইনের ইউটিউবেও দেখতে পাবেন। 

ড. মইনুল খান ২০১৭ থেকে স্বর্ণচোরালান নিয়ে ‘স্বর্ণমানব’ এর যাত্রা শুরু করেন। গোয়েন্দাধর্মী এই টেলিফিল্মের পূর্বের সিরিজের জনপ্রিয়তার কথা চিন্তা করে সমসাময়িক প্রসঙ্গ নিয়ে এই ষষ্ঠ পর্ব নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত