শুধু সুপারস্টার না, আপনি একজন অসাধারণ মানুষ: রুবেলের উদ্দেশে মিশা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৪ মে ২০২৪, ১০:৫৩ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ০৯:২৯

ঢাকাই চলচ্চিত্রের মারমার কাটকাট ডায়ালগ, ফাইট এবং ‘অ্যাকশন কিং’ হিসেবে পরিচিত চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল। চিত্রনায়কের বাইরে তার আরও একটি পরিচিতি রয়েছে। তিনি কিংবদন্তি অভিনেতা মাসুদ পারভেজ ওরফে সোহলে রানার ছোট ভাই। এছাড়াও একজন মার্শাল আর্ট পারদর্শী। আর শুক্রবার এই অভিনেতার জন্মদিন।

মার্শাল আর্টে পারদর্শী হওয়ার সুবাদে সিনেমায় কুংফু, কারাতের মাধ্যমে অ্যাকশন ধরাণাকে অনন্য মাত্রায় নিয়ে গিয়েছিলেন এ নায়ক। শুক্রবার জন্মদিন হওয়ায় ইন্ডাস্ট্রির সহকর্মী এবং ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে শুভেচ্ছা বার্তা পাচ্ছেন তিনি।

এদিকে, সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় খল-অভিনেতা মিশা সওদাগর। সহকর্মী, অভিনেতা রুবেলের জীবনের বিশেষ দিন উপলক্ষে ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন মিশা সওদাগর। শুক্রবার (৩ মে) দুপুর পৌনে ৩টায় ফেসবুকে ছবি পোস্ট করে ক্যাপশনে রুবেলের উদ্দেশে তিনি লিখেছেন, ‘আপনি শুধু সুপারস্টার না, আপনি একজন অসাধারণ মানুষ। আপনার উদারতায় আমরা মুগ্ধ হই। শুভ জন্মদিন রুবেল ভাই।’

মিশা সওদাগরের পোস্টটি নানা রিঅ্যাকশনে ভরিয়ে দিচ্ছেন ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা। মন্তব্যের ঘরেও নায়ক রুবেলকে শুভেচ্ছা জানাচ্ছেন নেটিজেনরা। এছাড়া মন্তব্যের ঘরে চিত্রনায়ক জায়েদ খান রুবেলের উদ্দেশে লিখেছেন, ‘শুভ জন্মদিন লড়াকু নায়ক।’

প্রসঙ্গত, ১৯৬০ সালের ৩ মে বরিশালে জন্ম চিত্রনায়ক রুবেলের। শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘লড়াকু’ সিনেমা ছিল এ অভিনেতার প্রথম সিনেমা। প্রথম সিনেমার মাধ্যমেই বাজিমাত করেন। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। আর এই সিনেমার মাধ্যমেই কুংফু, কারাতে মার্শাল আর্টের অ্যাকশন দর্শকমহলে জনপ্রিয়তা লাভ করে।

আশি ও নব্বই দশকে ঢাকাই সিনেমায় ব্যাপক মার্শাল আর্ট দেখা গেছে। যা সম্ভব করেছেন এই নায়ক। তার হাত ধরেই ঢালিউডে মার্শাল আর্ট জনপ্রিয়তা লাভ করে।

‘লড়াকু’ সিনেমার পর ‘বীরপুরুষ’, ‘বজ্রমুষ্ঠি’, ‘হুংকার’, ‘বীরবিক্রম’, ‘আমিই শাহেনশাহ’, ‘বিষদাঁত’ সিনেমায় দেখা গেছে নায়ক রুবেলকে। সবগুলো সিনেমাই সুপারহিট। ক্যারিয়ারের ৩৫ বছরে প্রায় ২৫০টি সিনেমায় দেখা গেছে তাকে। অভিনয়ের পাশাপাশি প্রযোজক ও পরিচালনায়ও দেখা গেছে তাকে। তার প্রযোজিত ও পরিচালিত সিনেমার মধ্যে রয়েছে ‘বিচ্ছু বাহিনী’, ‘মায়ের জন্য যুদ্ধ’, ‘টর্নেডো কামাল’, ‘বিষাক্ত চোখ’, ‘সিটি রংবাজ’, ‘চারিদিকে অন্ধকার’।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত