মেসির জোড়া গোলে পেরুর বিরুদ্ধে দুর্দান্ত জয় আর্জেন্টিনার

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩, ১২:৫১ |  আপডেট  : ১ মে ২০২৪, ১৪:৩৫

কদিন বিরতির পর ফের ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে মাঠে নামছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তাদের প্রতিপক্ষ পেরু। এদিকে চোটের কারনে বেশ কিছুদিন ক্লাব ও জাতীয় দলের শুরুর একাদশে অনিয়মিত থাকায় আশঙ্কা জাগে মেসি খেলবেন কিনা। শঙ্কা উড়িয়ে লা পুলগা মাঠে নামলেন দলকে জেতালেন। তার জোড়া গোলে প্রতিপক্ষের মাঠে পেরুকে ২-০ গোলে হারায় আলবিসেলেস্তেরা।

২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বে প্যারাগুয়ের বিপক্ষে আগের ম্যাচে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন মেসি। তবে আজ পেরুর বিপক্ষে শুরুর একাদশেই তাকে খেলান কোচ লিওনেল স্কালোনি। মেসি খেললেন আর দলকে সহজ জয় এনে দিলেন। প্রতিপক্ষের মাঠে শুরু থেকে আধিপত্য ধরে খেলতে থাকেন লা পুলগারা। তবে ম্যাচের বয়েস বাড়তেই আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ জমে ওঠে উভয় দলের খেলা। যেখানে ২৯তম মিনিটে এগিয়ে যেতে পারত পেরু।

উল্টো তিন মিনিট ব্যবধানে ম্যাচের ৩২ মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। নিকোলাস গঞ্জালেসের বাড়ানো বলে বক্সের ডান দিক থেকে বাম পায়ে শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন তারকা মেসি। ৪২ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে
গোল করে ব‍্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টিনা অধিনায়ক। পেরুর এক ভুল পাস থেকে বল পেয়ে যায় আর্জেন্টিনা। 

কাউন্টার অ্যাটাকে এনজো ফার্নান্দেসের পাস পেয়ে নিখুঁত শটে বল জালে পাঠান লা পুলগা। প্রথমার্ধের বাকি সময়ে আর গোলের দেখা না হলে ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় লিওনেল স্কালোনির শিষ্যরা।

বিরতি থেকে এসে দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার শিবিরে চাপ বাড়াতে থাকে স্বাগতিক পেরু। বেশকিছু আক্রমণও চালিয়েছে, তবে গোলের দেখা মেলেনি। পরে নিজেদের গুছিয়ে নিয়ে ফের মাঝমাঠের নিয়ন্ত্রণ নেয় আর্জেন্টিনা। ৫৭তম মিনিটে জালে বলও পাঠায় তারা। তবে ভিএআর অফসাইডের বাঁশি বাজান রেফারি। ফলে হ‍্যাটট্রিকের না পাওয়া আফসোসে পুড়তে হয় মেসির।

 ম্যাচের বাকি সময়ে আরও আক্রমন চালালেও গোলের দেখা মেলেনি লা পুলগাদের। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা। 

এদিকে এই জয় আর্জেন্টিনাকে কনমেবল অঞ্চলের টেবিলে শীর্ষ স্থানটা আরও শক্ত করাল। বিশ্বকাপ বাছাইপর্বের কনমেবল অঞ্চলে এটি আর্জেন্টিনার টানা চতুর্থ জয়। আর ৪ ম্যাচে এক পয়েন্ট নিয়ে টেবিলের ৯ নম্বরে অবস্থান করছে পেরু। এদিকে আজ আরেক ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে হেরেছে ব্রাজিল। ফলে বাছাই পর্বে ৪ ম্যাচে ২ জয় ১ হার ও ১ ড্র'তে পয়েন্ট টেবিলে তালিকার তিনে ব্রাজিল। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত