মনোনয়ন পেলেন ফেরদৌস, সিদ্দিক-মাহিসহ পাননি যেসব তারকা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২৩, ১৯:৪৫ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ১১:৪৫

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে লড়তে ঢাকা- ১০ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন তিনি।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার এ প্রার্থীর নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দ্বাদশ সংসদ নির্বাচনে শোবিজ অঙ্গন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করেন অন্তত এক ডজন অভিনয়শিল্পী। তাদের মধ্যে অন্যতম ছিলেন নায়ক ফেরদৌস। একটা লম্বা সময় ধরে তিনি আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে সরাসরি সম্পৃক্ত।

দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে চলচ্চিত্র জগতের অনেকেই বাদ পড়েছেন। তাদের মধ্যে রয়েছেন, অভিনেতা সিদ্দিকুর রহমান, চিত্রনায়িকা মাহিয়া মাহি, চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল, শাকিল খান ও ‘ম্যাডাম ফুলি’ খ্যাত নায়িকা সিমলা।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে বরিশাল-৩ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছিলেন চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল। তবে এ আসন থেকে দলটির মনোনয়ন পাননি তিনি। এ আসনে সরদার মোহাম্মদ খালেদ হোসেনকে মনোনয়ন দেওয়া হয়েছে।

ঢাকা-১৭ এবং টাঙ্গাইল-১ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ছোটপর্দার অভিনেতা সিদ্দিকুর রহমান। কিন্তু ঢাকা-১৭ আসন থেকে বর্তমান সংসদ সদস্য এ আরাফাতকে মনোনয়ন দিয়েছে দলটি। অন্যদিকে, টাঙ্গাইল-১ জেলার মধুপুর ও ধনবাড়ী উপজেলা নিয়ে গঠিত আসনে বর্তমান সংসদ সদস্য আব্দুর রাজ্জাককে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

এই দুই অভিনেতার বাইরে আলোচনায় থেকেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাননি ঢাকাই সিনেমার চিত্রনায়িকা মাহিয়া মাহি। এই আসন থেকে নৌকার মাঝি হচ্ছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান।

এদিকে, বাগেরহাট-৩ থেকে মনোনয়নপত্র নিয়েছিলেন চিত্রনায়ক শাকিল খান। তবে সেই আসন থেকে নৌকার টিকিট পেয়েছেন হাবিবুন নাহার।

অন্যদিকে, ঝিনাইদহ-১ আসন থেকে ‘ম্যাডাম ফুলি’ খ্যাত নায়িকা সিমলা। তিনিও প্রথমবার মনোনয়ন কিনেও ব্যর্থ হয়েছেন। এই আসন থেকে মনোনয়ন পেয়েছেন বজলুল হক হারুন।


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত