বৃষ্টির কতটা সম্ভাবনা ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে ?

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৮ অক্টোবর ২০২৩, ১২:৫৮ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০৮:৫৮

বিশ্বকাপ প্রস্তুতিতে ভারতের জন্য বড় বাধা ছিল বৃষ্টি। যে কারণে ঘরের মাঠে শিরোপার লড়াইয়ে নামার আগে কোনো প্রস্তুতি ম্যাচেই মাঠে নামতে পারেনি রোহিত শর্মার দল। দুটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচের দুটিই ভেসে গেছে বৃষ্টিতে।

বিশ্বকাপের এবারের আসরের প্রথমবারের মতো আজ মাঠে নামছে ভারত। চেন্নাইয়ে স্থানীয় সময় দুপুর ২ টায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে স্বাগতিকরা। এই ম্যাচে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।

স্থানীয় সময় দুপুর ২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বৃষ্টির কোনো সম্ভাবনাই নেই। তবে এরপর থেকে রাত ১১টা পর্যন্ত কিছুটা সম্ভাবনা আছে। সেটাও ২ শতাংশ। তাই বলা যায়, ভারতীয় সমর্থকদের জন্য আজকের ম্যাচে অন্তত বৃষ্টির যন্ত্রণা থাকছে না!

ঘরের মাঠের এই বিশ্বকাপ মিশনে নামার আগেই ভারতীয় শিবিরে বড় ধাক্কা-শুভমান গিলকে না পাওয়া। ডেঙ্গু আক্রান্ত হওয়ায় এই ওপেনারকে প্রথম ম্যাচে না পাওয়ার সম্ভাবনাই বেশি। তবে দ্বিতীয় ম্যাচে একাদশে ফিরতে পারেন এই তরুণ।

গিল ছাড়া বাকি সবজায়গায় নিজেদের সেরা ক্রিকেটারদেরই পাচ্ছে স্বাগতিকরা। গিল না থাকায় ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গী হতে পারেন ইশান কিষাণ। তিনে ভিরাট কোহলি। মিডল অর্ডারে থাকবেন শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়া।

উইকেটে স্পিনাররা কিছুটা বাড়তি সুবিধা পাওয়ায় একাদশে দেখা যেতে পারে দুই বিশেষজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও কুলদ্বীপ যাদবকে। তাদের সঙ্গে থাকবেন রবীন্দ্র জাদেজাও। আর পে বিভাগে জাসপ্রিত বুমরাহর সঙ্গী হবেন মোহাম্মদ সিরাজ।

ভারত (সম্ভাব্য একাদশ): রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদ্বীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

 

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত