বাগেরহাটে চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের সংবাদ সম্মেলন

  বাগেরহাট প্রতিনিধি: 

প্রকাশ: ২১ মার্চ ২০২১, ২০:০৮ |  আপডেট  : ৭ মে ২০২৪, ০৩:৫৬

বাগেরহাটের চিতলমারী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বিউটি আক্তার ঋণ খেলাপী থাকার পরও তার মনোনয়নপত্র বৈধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ওই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক। শনিবার (২০ মার্চ) রাত ৮ টায় চিতলমারী উপজেলা প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সন্তোষপুর ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হরেন্দ্রনাথ শিকদার। এ সময় সভাপতি রসুল মাঝি ও সহ-সভাপতি মল্লিক রেজাউল করিম উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্য পাঠ করে হরেন্দ্রনাথ শিকদার বলেন, গত ১৯ মার্চ সকল ইউনিয়নের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই প্রক্রিয়া সমাপ্ত হয়েছে। সরকারী বিধান ও নির্বাচনী আইন মতে কোন ঋণ খেলাপী ব্যক্তি এই নির্বাচনে প্রার্থী হতে পারবেন না। কিন্তু চিতলমারী উপজেলার ৭ নং সন্তোষপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বিউটি আক্তার ঋণ খেলাপী হওয়া সত্ত্বেও তার মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে। উক্ত বিউটি আক্তার সোনালী ব্যাংক খুলনা কর্পোরেট শাখা হতে জয় জুট মিল’স লিমিটেডের পরিচালক হিসেবে ঋণ খেলাপী আছেন। এ মর্মে বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয় থেকে ১৮ মার্চ তারিখে ব্যাংকের যুগ্ম-পরিচালক সুপর্ণা রানী মোহন্ত স্বাক্ষরিত চিঠিতে চিতলমারী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সংশ্লিষ্ট ইউনিয়নের রির্টানিং অফিসার ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আমিনুল ইসলামকে অবহিত করা হয়েছে। যার সূত্র নং- সিআইবি-৫(১)/২০২১-১২০০। তার ঋণ খেলাপী হওয়া সত্বেও সংশ্লিষ্ট রির্টানিং অফিসার ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম বিউটি আক্তারের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন। যা নির্বাচন আচরণ বিধি ও সরকারী নিয়ম নীতির বিরুদ্ধে। উক্ত বিউটি আক্তারের মনোনয়নপত্র বৈধ ঘোষণায় জনগণের মধ্যে চরম ক্ষোভ ছড়িয়ে পড়েছে। তাই আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে সরকারের ভাবমূর্তি রক্ষায় বিউটি আক্তারের মনোনয়নপত্র বাতিলের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বিউটি আক্তার মুঠোফোনে সাংবাদিকদের বলেন, চলতি মাসের ২ তারিখে আমার নামে সোনালী ব্যাংক খুলনা কর্পোরেট শাখায় যে ঋণ ছিল তা পরিশোধ করে দিয়েছি। ঋণ পরিশোধের প্রত্যয়ণপত্র আমার কাছে সংরক্ষিত আছে।

এ ব্যপারে সন্তোষপুর ইউনিয়নের রির্টানিং অফিসার ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম সাংবাকিদের বলেন, ১৬ মার্চের নির্বাচন কমিশনের পত্রের আলোকে ১৯ তারিখ বেলা ৩ টার মধ্যে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই কাজ সম্পন্ন করতে বলা হয়। এ সময়ের মধ্যে সন্তোষপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বিউটি আক্তারের মনোনয়নপত্রে কোন প্রকার ত্রুটি না থাকায় তা বৈধ ঘোষণা করা হয়। কিন্তু পরবর্তীতে বিকাল ৪.২০ টার সময় বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রেরিত ওই প্রার্থীর ঋণখেলাপী থাকার চিঠি আসে। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য আমি উপজেলা নির্বাচন কর্মকর্তাকে লিখিত ভাবে অবহিত করি।

তবে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আব্দুল মজিদ সাংবাদিকদের বলেন, বিধান অনুযায়ী কোন মনোনয়নপত্র বৈধ ঘোষণা বা বাতিল করার ক্ষমতা শুধুমাত্র সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তার রয়েছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত