পৌর ও ইউপি নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেলেন যারা

  ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুরঃ

প্রকাশ: ১৪ মে ২০২২, ০৯:১৩ |  আপডেট  : ২০ মে ২০২২, ০৭:১৭

মেহেরপুর পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়েছেন ৫জন। শুক্রবার রাতে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভায় এ প্রার্থিতা চুড়ান্ত করা হয়। আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়েছেন যারা- মেহেরপুর পৌরসভা নির্বাচনে মাহফুজুর রহমান রিটন, ইউপি নির্বাচনে মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর ইউনিয়নে আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, বারাদী ইউনিয়নে মোমিনুল ইসলাম মোমিন, আমঝুপি ইউনিয়নে বোরহান উদ্দিন চুন্ন ও নবগঠিত শ্যামপুর ইউনিয়নে আব্দুর রব বিশ্বাস। 

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, আগামী ১৫ জুন মেহেরপুর পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী একাধিক নেতা দলীয় ফরম সংগ্রহ করেন। প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের পত্নী সৈয়দ মোনালিসা ইসলামসহ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ইব্রাহীম শাহিন, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আরিফুল এনাম বকুল, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ইমতিয়াজ বিন হারুন জুয়েল, সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীনের স্ত্রী তহমিনা খাতুন, পুত্র তানভীর আহমেদ রানা, জেলা যুবলীগের সাবেক সভাপতি সাজ্জাদুল আনাম সাজেদুল, জেলা যুবলীগের সদস্য সোয়েব রহমান, মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফুয়ান রুপক ও মেহেরপুর বড় বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম খোকন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। শুক্রবার বিকেল পাঁচটায় গণভবনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী ১১ জনের মধ্য থেকে মাহফুজুর রহমান রিটনকে মনোনীত করা হয়। 

রিটন বলেন, ‘মেহেরপুর পৌর শহরকে গত পাঁচ বছরে ঢেলে সাজানো হয়েছে। প্রতিটি সড়ক এখন পাকা। একটি শক্তিশালী নেতাকে টেক্কা দিয়ে রাজনীতির মাঠে আওয়ামী লীগকে সংগঠিত করে রাখা হয়েছে। সব দিক বিবেচনা করে সভানেত্রী আমাকে মনোনয়ন দিয়েছেন। এতে পৌরবাসীর আকাক্সক্ষার বাস্তবায়ন হলো।’ 

জেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা গোলাম রসুল বলেন, মেহেরপুরে বিবদমান রাজনীতিতে রিটনকে দলীয় প্রতীক দেওয়ায় দলছুট নেতাকর্মীরা আবারও সক্রিয় হবে। এই মনোনয়ন প্রভাব খাটিয়ে ধীরে ধীরে আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীদের দল থেকে বের করে দেওয়ার ষড়যন্ত্র রুখতে সাহায্য করবে। 

উল্লেখ্য গত পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মাহফুজুর রহমান রিটন মনোনয়ন পেয়ে এক দশকের বেশি সময় ধরে ক্ষমতায় থাকা সাবেক মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতুকে পরাজিত করে তিনি নির্বাচিত হন।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত