পাকিস্তানের বেলুচিস্তান থেকে ছয় ফুটবলারকে অপহরণ

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৪৮ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১৩:৫৬

পাকিস্তানের বেলুচিস্তান থেকে ছয় ফুটবলারকে অপহরণ করা হয়েছে। এই ভয়ঙ্কর ঘটনা ঘটেছে বেলুচিস্তানের দেরা বুগতি জেলার সুই শহরে। ছয় ফুটবলারকে অপহরণের ঘটনায় পাকিস্তানের সব মহল থেকে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। সমালোচনাও শুরু হয়েছে সরকারের।

দেশটির স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে সংবাদমাধ্যম ডন বলছে, তাদের অপহরণ করেছে অজ্ঞাতনামা একটি গোষ্ঠী। এক সপ্তাহেরও বেশি সময় ধরে তারা নিখোঁজ বলে জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। দেরা বুগতি জেলা থেকে একটি টুর্নামেন্ট শেষে ফেরার পথে এই ঘটনা ঘটে বলে জানা গেছে।

শনিবার (৯ সেপ্টেম্বর) ১৬ জন ফুটবলারকে নিয়ে বেলুচিস্তানের দেরা বুগতি জেলার সুই শহরে ফুটবল প্রতিযোগিতায় খেলতে যাচ্ছিল। গন্তব্যে পৌঁছনোর আগেই আগ্নেয়াস্ত্র দেখিয়ে টিমবাস দাঁড় করিয়ে অপহরণ করা হয় ছয় ফুটবলারকে। 

প্রাদেশিক তথ্যমন্ত্রী জান আচাকজাই বলেছেন, ‘অপহৃত ফুটবলারদের উদ্ধারে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের উদ্ধারে অভিযান চালিয়েছে এবং আমরা আশা করছি আগামী ২৪ ঘণ্টার মধ্যে আমরা কোনো ব্রেক-থ্রু পাব।’

পাকিস্তানের মন্ত্রীর অভিযোগ করেন বেলুচিস্তানের জঙ্গি সংগঠন ‘বালুচ রিপাবলিকান আর্মি’-এই কাজ করেছেন। সরফরাজ বলেন, 'যে কোনও মূল্যে জঙ্গিদের হাত থেকে এই ছয় ফুটবলারকে উদ্ধার করাই একমাত্র লক্ষ্য। সর্বপ্রকার চেষ্টা করা হচ্ছে। আশা করছি, ওরা সুস্থ রয়েছে। সকলকে দ্রুত উদ্ধার করতে সফল হব আমরা।'

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত