পাকিস্তানকে গুঁড়িয়ে ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৪, ১৭:১৬ |  আপডেট  : ৫ মে ২০২৪, ১৮:১২

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গত ম্যাচে পাওয়া আত্মবিশ্বাস আজ ফুটে ওঠেছে টাইগ্রেসদের ব্যাটিংয়ে। পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ পায় বাংলাদেশ। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০০ রান সংগ্রহ করে পাকিস্তান। এতে ৩৬ রানের বিশাল জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ।

বাংলাদেশের দেওয়া ১৩৭ রানের লক্ষ্যে পাকিস্তানের হয়ে ব্যাটিংয়ের নামেন সামিয়া আফসার ও ফাতিমা। রান তাড়ায় নেমে শুরুটা অবশ্য ভালোই ছিলো ম্যান ইন গ্রিনদের। ফাতিমা ও সামিয়া মিলে ওপেনিং জুটিতে তুলে নেন ৫১ রান। তাদের জুটি ভেঙে বাংলাদেশকে লড়াইয়ে ফেরান ইরা। ৩০ বলে ২৫ রান করে আউট হন সামিয়া। এরপর ক্রিজে স্থায়ী হতে পারেননি ফাতিমাও। ৪৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩৯ রান করে রাবেয়ার শিকার হন তিনি।

দুই জনের বিদায়ের পর টাইগ্রেসদের বোলিং তোপে ক্রিজে দাঁড়াতে পারেনি পাকিস্তানের বাকি ব্যাটাররা। শেষদিকে কামাল খানের ১২ বলে ১৪ আর লাইবা নাসিরের ১২ বলে ১০ রানের ইনিংস কেবল হারের ব্যবধানটাই কমিয়েছে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০০ রান সংগ্রহ করে পাকিস্তান। বাংলাদেশ জয় পায় ৩৬ রানের বড় ব্যবধানে। এই জয়ে ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশ।

এর আগে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক  ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো না হলেও অধিনায়ক সুমাইয়া আক্তারের ৩২ রানের সঙ্গে অরভিন তানির ৩১ ও সুমাইয়া আক্তার সুবর্ণার ২৪ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৩৬ রান সংগ্রহ করে বাংলাদেশ।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত