পদ্মা সেতুর ক্ষতিগ্রস্তরা পেলো আয়বর্ধনমূলক প্রশিক্ষন ও নগদ অর্থ

  লৌহজং (মুন্সীগঞ্জ) -প্রতিনিধি:

প্রকাশ: ১ জুন ২০২২, ২১:২৫ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১৯:১৮

মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা সেতু নির্মাণ প্রকল্পাধীন এলাকার ক্ষতিগ্রস্তদের মাঝে আয়বর্ধন মূলক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রণায়লয় ও পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের যৌথ আয়োজনে বুধবার বিকাল ৪টার দিকে কুমারভোগ পদ্মা সেতু প্রাথমিক বিদ্যালয়ে সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

এতে প্রশিক্ষণার্থী ৩০ জনকে নগদ ২৫ হাজার ও ৩০ জন ১৯ হাজার টাকা করে মোট ১৩ লাখ ২০ হাজার টাকা ও সনদ বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন। তিনি জানান, পদ্মা সেতুর সুফল আমারা সবাই পাবো। 

কিন্তু এই পদ্মা সেতু করতে গিয়ে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরকে স্বাবলম্বী করা এবং তারা যেনো উদ্যোক্তা হতে পারে তাই তাই পদ্মা সেতু কর্তৃপক্ষের অর্থায়নে এই প্রশিক্ষণ। এর মূল উদ্দ্যেশ্য হলো যারা ক্ষতিগ্রস্ত তাদের ক্ষতি পুশিয়ে নেওয়া। 

তারা যেনো বলতে না পারে পদ্মা সেতুর কারণে আমরা গরীব হয়ে গেছি। তাই বিভিন্ন ব্যাচে ব্যাচে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। শুধু প্রশিক্ষণই নয়  প্রশিক্ষনার্থীদের ডাটাবেইজ করা হচ্ছে। পরবর্তীতে তারা যদি চায় ২ লাখ টাকা পর্যন্ত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে ঋণ দেওয়ার ব্যবস্থা রয়েছে। আর্থ সামাজিক উন্নয়নে তারা যেনো ভূমিকা রাখতে পারে সে ব্যবস্থা করা হচ্ছে।

তিনি আরো জানান, পর্যায়ক্রমে কয়েকটি ব্যাচে পদ্মা সেতুতে ক্ষতিগ্রস্ত ৪ হাজার ৭১১ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ) খোন্দকার মো. রুহুল আমীনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া অধিদপ্তরের মহাপরিচালক মো. আজহারুল ইসলাম খান, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী (নদী শাসন) মো. রজ্জব আলী, জেলা যুব ও ক্রীড়া অধিদপ্তরের উপ পরিচালক মরিয়ম আক্তার।


 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত