নিউইয়র্কে বন্দুকধারীর হামলায় প্রাণ গেল ১০ জনের

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০২২, ০৯:৩৯ |  আপডেট  : ১০ এপ্রিল ২০২৪, ২১:২৩

নিউইয়র্কের বাফেলোয় বন্দুকধারীর হামলায় ১০ জন মৃত্যুবরণ করেছেন, আহত আরও তিনজন। শনিবার (১৪ মে) নিউইয়র্কের কৃষ্ণাঙ্গ অধ্যুষিত বাফেলো শহরের এক সুপার মার্কেটে এ ভয়াবহ ঘটনা ঘটে। ইতোমধ্যেই হামলাকারী যুবক (১৮) কে আটক করেছে বাফেলো পুলিশ, তবে তার পরিচয় প্রকাশ করেনি তারা।

এক সংবাদ বিবৃতিতে বাফেলো পুলিশ ডিপার্টমেন্ট জানায়, লাইভে এসে হামলা চালায় ভারী অস্ত্রধারী ওই তরুণ। বুলেট প্রুফ জ্যাকেট ও হেলমেট পরে স্টোরে ঢুকে এলোপাতাড়ি গুলি চালায় সে। নিরাপত্তারক্ষীরা তাকে লক্ষ্য করে পাল্টা গুলি ছুড়লেও বুলেট প্রুফ জ্যাকেটের কারণে তাৎক্ষণিকভাবে বেঁচে যায় হামলাকারী। এমনকি পুলিশ পৌঁছালে একবার আত্মহত্যা করতেও উদ্যত হলেও পরে অস্ত্রসহ আত্মসমর্পণ করে ঐ তরুণ।

বাফেলোর মেয়র বলছেন, হামলাকারী বাফেলোর স্থানীয় কেউ নয়। সে পাশের একটি শহরতলী থেকে কয়েক ঘণ্টা গাড়ি চালিয়ে হামলা করতে এসেছে বাফেলোয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। মনে রাখবেন, আমাদের শহরে বর্ণবাদিদের কোনো স্থান নেই।

বাফেলো পুলিশের ধারণা, এটি ‘হেইট ক্রাইম’। জাতিগত বিদ্বেষ থেকেই এ নৃশংস হত্যাযজ্ঞ চালানো হয় কৃষ্ণাঙ্গ অধ্যুষিত বাফেলোয়। এ ঘটনায় ইতোমধ্যেই তদন্ত শুরু করেছে এফবিআই। শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় আদালতে তোলা হয় হামলাকারী ওই তরুণকে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত