চিরনিদ্রায় জনপ্রিয় কণ্ঠশিল্পী হাসিনা মমতাজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৯ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০৭:৩০

তন্দ্রাহারা নয়ন আমার, কেন এক বন্দি পাখি, ওই দূরের বলাকা সাঁঝের আকাশে, মন নেবার আগে, সাতটি সাগর পাড়ি দিয়ে, আমার যেন একটু সময় নেই হাতে’র মতো জনপ্রিয় গানের জন্য দর্শকের মনে জায়গা করে নিয়েছিলেন ষাট-সত্তর দশকের জনপ্রিয় কণ্ঠশিল্পী হাসিনা মমতাজ। 

না ফেরার দেশে পাড়ি জমালেন হাসিনা মমতাজ (৭৯)।  ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ধানমন্ডির জাপান বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে রোববার সন্ধ্যা ৬ টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। ব্যক্তি জীবনে তিনি ন্যাশনাল ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রয়াত রফিকুল ইসলামের সহধর্মিণী। 

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সাবেক ডিন এবং বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের মা। 

বেগম হাসিনা মমতাজ ৬০ এর দশক থেকে কণ্ঠশিল্পী হিসেবে জনপ্রিয়তা লাভ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের ছাত্রী ছিলেন এবং বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত ছিলেন। ৬৯-এর গণআন্দোলন এবং মুক্তিযুদ্ধের সময় সংগীতের মাধ্যমে স্বাধীনতাকামী মানুষকে অনুপ্রেরণা দেন তিনি। কন্ঠসংগীতে অবদানের জন্য ২০১৯ সালে বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে শিল্পকলা পদক পান তিনি।

পরিবারিক সূত্রে জানা গেছে, সোমবার (১৯ ফেব্রুয়ারি) বাদ জোহর ধানমন্ডি ৬/এ ঈদগাহ মসজিদে শিল্পীর জানাজা হবে।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত