অবশেষে সাফ শিরোপা হাতে পেল বাংলাদেশের মেয়েরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৫ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১৯:২৮

নানা নাটকীয়তার পর মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে মহানাটকীয় ফাইনাল শেষে বাংলাদেশ ও ভারতকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। আসরে অবশ্য আলো কেড়েছেন বাংলাদেশের সাগরিকা। করেছেন চার গোল। ম্যাচ কমিশনারের টসকাণ্ডে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা ছাড়া ফাইনালের দিন অন্য কোনো পুরস্কার ঘোষণা করা হয়নি। সেদিন ভারতকে ট্রফিটি দিয়ে দেয়া হয়েছিল। এবার ১০ দিন পর একই রকম আরেকটি ট্রফি বুঝে পেল বাংলাদেশের মেয়েরা।

১৮ ফেব্রুয়ারি, রবিবার বাংলাদেশের মেয়েরা ট্রফি পেয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনের সামনের মাঠে আফিদাদের হাতে তুলে দেয়া হয় শিরোপা। আর সেখানেই মুঠোভরে পেয়েছেন সাগরিকা সর্বোচ্চ গোলদাতার পুরস্কারের পাশাপাশি এই উঠতি ফরোয়ার্ড পেয়েছেন সেরা খেলোয়াড়ের স্বীকৃতিও।

টুর্নামেন্টে ৪টি করে গোল করেছেন তিন জন। বাংলাদেশের সাগরিকা এবং ভারতের পুজা ও শিবানি দেবি। তিন জন যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। নেপালের বিপক্ষে ৩-১ গোলে জেতা ম্যাচে জোড়া গোল করেছিলেন সাগরিকা। লিগপর্বে ভারতকে ১-০ ব্যবধানে হারানো ম্যাচে জয়সূচক গোলটিও করেন তিনি।

ফাইনালে করেন চতুর্থ গোলটি। শিবানির গোলে এগিয়ে শিরোপা পথেই ছিল ভারত। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বাংলাদেশকে সমতার স্বস্তি এনে দেন সাগরিকা। টুর্নামেন্টজুড়ে আক্রমণভাগে আলো ছড়িয়ে হয়েছেন সেরা খেলোয়াড়।

গত ৮ ফেব্রুয়ারি কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ফাইনালে নির্ধারিত সময়ের খেলা ১-১ সমতায় শেষের পর টাইব্রেকারেও আলাদা করা যায়নি দুই দলকে। পাঁচ শটের টাইব্রেকারে দুই দলের সবাই জালের দেখা পাওয়ার পর সাডেন ডেথেও ছয় জন করে লক্ষ্যভেদ করেন।

পরে ম্যাচ কমিশনার ডি সিলভা জয়াসুরিয়া রেফারিকে ডেকে নিয়ে টসের মাধ্যমে শিরোপা নিষ্পত্তির সিদ্ধান্ত দেন। মুদ্রা নিক্ষেপের লড়াইয়ে ভারত জিতে যাওয়ার পর বাইলজের প্রসঙ্গ টেনে আপত্তি জানায় বাংলাদেশ। নানা নাটকীয়তা শেষে পরে যৌথভাবে দুই দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত