৭ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘হৃদিতা’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২২, ১৪:০৪ |  আপডেট  : ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৮:০৭

ফাইল ছবি

খ্যাতিমান লেখক আনিসুল হকের উপন্যাস অবলম্বনে নির্মিত সিনেমা ‘হৃদিতা’। পরিচালনা করেছেন ইস্পাহানি আরিফ জাহান। সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমাটির মুখ্য ভূমিকায় আছেন পূজা চেরী ও এবিএম সুমন। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) উন্মুক্ত করা হয়েছে এর ট্রেলার। আগামী ৭ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘হৃদিতা’। এ উপলক্ষে ২৬ সেপ্টেম্বর প্রকাশ করা হবে সিনেমাটির একটি গান। সেদিন আনুষ্ঠানিকভাবে এই সিনেমা নিয়ে কথা বলবেন নির্মাতা-শিল্পীরা।

এরপরই ট্রেলারের একটি দৃশ্য নিয়ে আলোচনা-সমালোচনা ওঠে। যেখানে দেখা যায়, বসে আছেন পূজা, আর তার ছবি আঁকছেন এবিএম সুমন। আঁকা ছবিতে পূজার পোশাকহীন অবয়ব স্পষ্ট। যেটি দেখে ফেসবুকে উঠেছে সমালোচনার ঢেউ। অভিযোগ উঠেছে, ‘টাইটানিক’ ছবির জ্যাক ও রোজের আলোচিত দৃশ্যটাই নকল করা হয়েছে এই সিনেমায়! তবে এসব সমালোচনা শুরু হতেই দৃশ্যটি ট্রেলার থেকে সরিয়ে ফেলা হয়েছে।

‘হৃদিতা’ নির্মাণের সার্বিক অভিজ্ঞতা নিয়ে ইস্পাহানির মন্তব্য, ‘আমরা তো একসময় বাণিজ্যিক, অ্যাকশন ধাঁচের সিনেমা তৈরি করেছি। এরপর সিনেমার ব্যবসায় মন্দা চলে আসলো। মানুষ অকাতরে গালিগালাজ করতো; হিন্দি, তামিলের নকল সিনেমা বানায়; এসব বলে কটূক্তি করতো। এটা সত্য যে, আমরা তখন নকল করতাম, কোয়ালিটি ভালো ছিলো না। এর সঙ্গে মন্দাবস্থার কারণে অনেকদিন সিনেমা বানাইনি। যখন অনুদানের একটি সিনেমা বানানোর সুযোগ পেলাম, আমরা ভালো কিছুর চেষ্টা করেছি। একটা উপন্যাস থেকে সিনেমা তৈরি করেছি। সবমিলিয়ে কাজটি করে নিজের মন থেকেই তৃপ্তি পেয়েছি।’

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত