সন্ধ্যা মুখোপাধ্যায় সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি

  বিনোদন ডেস্ক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২২, ২১:৩১ |  আপডেট  : ৭ মে ২০২৪, ১৯:৪২

অসুস্থ গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। ভর্তি রয়েছেন এসএসকেএম হাসপাতালে। বার্ধক্যজনিত কারণেই বৃহস্পতিবার সকাল থেকে শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। গ্রিন করিডর করে তাঁকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। জানা গিয়েছে, ফুসফুসে সংক্রমণ ধরা পড়েছে তাঁর। গতকাল রাতে বাথরুমে পড়েও যান তিনি।  গতকাল রাতে শারীরিক অবস্থার খোঁজ নিতে শিল্পীকে ফোন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কয়েকদিন আগেও বাথরুমে পড়ে গিয়েছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়।

নব্বই বছর বয়সি এই কিংবদন্তি শিল্পী সম্প্রতি পদ্মশ্রী প্রত্য়াখ্যান করেছেন। যা নিয়ে নানা মহলেই শুরু হয় আলোচনা। এত বছর পর সন্ধ্যা মুখোপাধ্যায়ের মতো কিংবদন্তি শিল্পীকে পদ্মশ্রী দেওয়ার সিদ্ধান্তে রীতমতো কটাক্ষের মুখে পড়ে কেন্দ্রীয় সরকার। শুধু তাই নয়, শিল্পী নিজেই জানিয়েছেন, খুবই অপমানজনকভাবে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ফোন করে তাঁকে পদ্মশ্রী দেওয়ার কথা জানানো হয়েছিল। অপমানিত হয়েই পদ্মশ্রী প্রত্য়াখ্যান করেন তিনি।

সঙ্গীতশিল্পীকে এসএসকেএমের উডবার্নে ভরতি করা হয়েছে। তৈরি হয়েছে বিশেষ মেডিক্যাল টিম। সূত্রের খবর অনুযায়ী, কেন্দ্রের পদ্ম সম্মান প্রত্যাখ্যানের পর মানসিক ভাবে একটু ভেঙে পড়েছিলেন শিল্পী।

মঙ্গলবার শেষ বিকেলে কেন্দ্রীয় সরকারের সংশ্লিষ্ট মন্ত্রকের পক্ষ থেকে সন্ধ্যা মুখোপ্যাধ্যায়কে  ফোনে যোগাযোগ করা হয়। কিংবদন্তি শিল্পী ইদানীং খুব অসুস্থ। দিনচারেক আগেও টয়লেটে পড়ে গিয়েছিলেন। সামান্য সর্দিকাশিও হয়েছে। সব মিলিয়ে এই নব্বই বছরে শরীর নিয়ে এত জেরবার যে ফোন ধরছেন  না। তবু দিল্লি থেকে কেন্দ্রীয় সরকারের  জরুরি ফোন বলায়  কোনও রকমে ধরেন । তাঁকে হিন্দিতে বলা হয় আমরা  আপনাকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করতে চাই। আপনি কি  নেবেন ? তাহলে অন্যান্য  পুরস্কারপ্রাপকদের সঙ্গে সকালের মধ্যে আপনার নামও  ঘোষণা করা হবে ?

 গণমাধ্যম থেকে তাঁর  সঙ্গে যোগাযোগ করলে শিল্পী অন্ত্যন্ত অভিমানী এবং কিছু পরে  স্বভাববিরুদ্ধ  রাগত ভঙ্গিতে জানিয়ে ছিলেন ,”এরা  কী মনে করে বলুন তো আমার নব্বই বছরে এসে এভাবে অপমান করবে ? শেষ মুহূর্তে এসে এভাবে প্রস্তাব দিচ্ছে পদ্ম পুরস্কারের। তাছাড়া আমি ভারতবর্ষে সেই বিরল গায়কদের একজন যে অসংখ্য বাণিজ্যিক ছবির গান শুধু গায়নি অনেক ক্লাসিক্যাল  রেকর্ড করেছে। অ্যালবাম বার করেছে বিভিন্ন ধরণের গানের। আমি একজন ক্লাসিক্যাল শিল্পীও। উস্তাদ  গুলাম আলি  খানের কাছে গান শিখেছি। উস্তাদ আমির খানের কাছে তালিম নিয়েছি। একজন নামী ক্ল্যাসিক্যাল  শিল্পীকে দেখান যাকে  এই ভাবে পদ্মশ্রী দিয়ে অসম্মান  করা হয়েছে ? 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত