শিল্পকলা একাডেমিতে গাজী মাজহারুল আনোয়ারের স্মরণসভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২২, ১১:১৭ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০১:৫৬

কিংবদন্তি গীতিকার, সুরকার, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারের মৃত্যুতে যৌথভাবে স্মরণসভার আয়োজন করেছে গীতিকবি সংঘ ও শিল্পকলা একাডেমি।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। সভায় সভাপতিত্ব করেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

স্মরণসভায় উপস্থিত ছিলেন সঙ্গীতশিল্পী খুরশীদ আলম, সাবিনা ইয়াসমিন, আবিদা সুলতানা, কুমার বিশ্বজিৎ, রফিকুল আলম, ফুয়াদ নাসের বাবু, পিলু খান, মনির খান, শহীদুল্লাহ ফরায়জি, আসিফ ইকবাল, জুলফিকার রাসেলসহ এ প্রজন্মের অনেক শিল্পী। এছাড়া গাজী মাজহারুল আনোয়ার পরিবারের সদস্য ও দেশের সাংস্কৃতিক অঙ্গনের খ্যাতিমান ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আয়োজনের শুরুতেই গাজী মাজহারুল আনোয়ারের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর একে একে বক্তারা তাদের বক্তব্যে গাজী মাজহারুল আনোয়ারকে নিয়ে স্মৃতিচারণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, গাজী মাজহারুল আনোয়ার বাংলা গানের কিংবদন্তি। তার গান সংরক্ষণ করতে হবে। এজন্য তার পরিবারকে এগিয়ে আসতে হবে। সরকারের পক্ষ থেকেও এ বিষয়ে উদ্যোগ নেওয়া হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত