মার্কিন অভিনেতা এড আসনার আর নেই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২১, ১৩:৪২ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০৩:২৪

জনপ্রিয় মার্কিন অভিনেতা এড আসনার স্থানীয় সময় রোববার সকালে ৯১ বছরের বয়সে নিজ বাড়িতে মারা গেছেন। জনপ্রিয় টিভি সিরিজ লু গ্রান্টের মূল চরিত্রে অভিনয় করা এড আসনার পরিবারের সদস্যরা তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। খবর বিবিসির।

এড আসনারের টুইটার অ্যাকাউন্ট থেকে তার সন্তানরা জানান, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমাদের বাবা রোববার সকালে আমাদের ছেড়ে চলে গেছেন। আমাদের দুঃখ বলে বোঝানো যাবে না। বাবা তোমার কপালে চুমু, শুভরাত্রি। আমরা তোমাকে ভালোবাসি।

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় কম্পিউটার-অ্যানিমেটেড টিভি শো আপ-এ কণ্ঠ দেন এড আসনার। এই শোতে কণ্ঠ দিয়ে ২০০৯ সালে নতুন প্রজন্মের কাছে তিনি দারুণ জনপ্রিয়তা পান। আর লু গ্রান্ট তাকে সাতবার অ্যামি অ্যাওয়ার্ড এনে দেয়। ২০০৩ সালে সান্তা ক্লজেও তিনি অভিনয় করেন।

অভিনয়ের পাশাপাশি ট্রেড ইউনিয়নবাদসহ বেশ কিছু মানবিক এবং রাজনৈতিক কর্মকাণ্ডেও জড়িত ছিলেন তিনি। ১৯৮১ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত স্ক্রিন অ্যাক্টর্স গিল্ড’র প্রেসিডেন্ট ছিলেন আসনার। ২০০০ সালে মর্যাদাপূর্ণ রালফ মরগান অ্যাওয়ার্ড পান তিনি।

এড আসনার ১৯২৯ সালে যুক্তরাষ্ট্রের মিসৌরি রাজ্যের কানসাস শহরে জন্মগ্রহণ করেন। স্কুলজীবন থেকেই তিনি অভিনয় শুরু করেন।

ইউএস আর্মি সিগন্যাল কর্পসের হয়ে ফ্রান্সে দুই বছর কাটানোর পর তিনি শিকাগোতে ফিরে থিয়েটারে যোগ দেন। ১৯৬১ সালে তিনি হলিউডে কাজ শুরু করেন। সেখানে কাজ করে তিনি ব্যাপক প্রশংসা কুড়ান।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত