মারা গেলেন তেলুগু ছবির জনপ্রিয় পরিচালক সূর্যকিরণ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১২ মার্চ ২০২৪, ১০:৪৪ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ০০:৩১

ভারতের দক্ষিণে তেলুগু ইন্ডাস্ট্রিতে শিশু অভিনেতা এবং পরিচালক সূর্য কিরণ মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৪৮ বছর। সোমবার (১১ মার্চ) চেন্নাইয়ে নিজের বাড়িতেই শেষ নিশ্বাস ত্যাগ করেন পরিচালক। জানা গেছে, বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি।

সূত্র জানিয়েছে, জন্ডিসে আক্রান্ত হয়েছিলেন সূর্যকিরণ। তার চিকিৎসা চলছিল চেন্নাইয়ের এক বেসরকারি হাসপাতালে। রোববার (১০ মার্চ) রাতেই শারীরিক অবস্থার অবনতি ঘটে। চিকিৎসকদের বিভিন্ন চেষ্টার পরেও বাঁচাতে পারেননি তাকে। 

ছোটবেলা থেকেই ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত ছিলেন সূর্যকিরণ। শিশুশিল্পী হিসেবেই সিনেমায় পা রাখেন। ১৯৭৮ সালে মালয়ালম ছবি ‘স্নেহিখান ওরু পেন্নু’ দিয়ে শিশু অভিনেতা হিসেবে তাঁর কর্মজীবন শুরু করেন। তারপরে তিনি ২শ টিরও বেশি ফিচার ছবিতে কাজ করেন। ২০০৩ সালে প্রথম ছবি বানান তিনি। নাম সত্যম। প্রথম ছবি দিয়েই সূর্য বুঝিয়ে দিয়েছিলেন, তিনি লম্বা রেসের ঘোড়া। বক্স অফিসে হইচই ফেলে দিয়েছিল এই ছবি। সত্যম-এ অভিনয় করেছিলেন সামান্থা ও জিনিলিয়া ডিসুজা। 

এরপর সূর্য পরিচালিত ব্রহ্মাস্ত্রম, ধানা ৫১, রাজু ভাই, চ্যাপ্টার ৬ ছবিও বক্স অফিসে সুপারহিট। শুধু ছবি নয়, তেলুগু বিগ বস ১৪-এর পরিচালনাও করেছেন তিনি। 

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত