মাদক ও ব্ল্যাক মেইলিং অভিযোগে মডেল মৌকে আত্মসমর্পণের নির্দেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫০ |  আপডেট  : ২ মে ২০২৪, ০২:১৮

মাদক ও ব্ল্যাক মেইলিংয়ের অভিযোগে করা মামলায় মডেল মরিয়ম আক্তার মৌকে অব্যাহতির বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি আলী রেজার হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী বিষয়টি নিশ্চিত করেছেন।

২০২১ সালের ১ আগস্ট মৌ আক্তারকে মোহাম্মদপুরের বাবর রোডের বাসায় অভিযান চালিয়ে মদ, ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্যসহ আটক করা হয়। আটকের পর রাজধানীর মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে মাদক মামলা দায়ের করা হয়।

ওই সময় পুলিশ জানিয়েছিল, মডেলিংয়ের নামে মৌ উচ্চবিত্ত পরিবারের সন্তানদের সঙ্গে সম্পর্ক গড়ে তুলতেন। এরপর পার্টি করার নাম করে তাদের বাসায় ডেকে নিতেন। সেখানে মদ-ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক খাইয়ে ‘আপত্তিকর’ ছবি তুলতেন। পরে সেগুলো দেখিয়ে ব্ল্যাকমেইল করে টাকা বা নানা সুবিধা আদায় করতেন।

গ্রেপ্তারের পর মডেল মৌকে তিনদফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এই মামলায় মডেল মৌকে নিম্ন আদালত অব্যাহতি দেন। এই অব্যাহতির আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করে রাষ্ট্রপক্ষ। 

২০২১ সালের ২ আগস্ট ১০ দিনের রিমান্ড চেয়ে মৌকে আদালতে হাজির করা হয়। পরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম শুনানি শেষে তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আবার ৬ আগস্ট দুপুর সাড়ে ১২টায় তিন দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয় মডেল মরিয়ম আক্তার মৌকে। এ সময় ফের ১০ দিনের রিমান্ডের আবেদন করে সংশ্লিষ্ট থানা পুলিশ।আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করলে রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে  ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এরপর আবার ১০ আগস্ট ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে মৌকে হাজির করে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক প্রবীণ কুমার ঘোষ। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক দুই দিন রিমান্ডের আদেশ দেন।

 

সা/ই

 

 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত