বগুড়ার আদমদীঘি উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষনা

  হেদায়েতুল ইসলাম (উজ্জল)

প্রকাশ: ৯ আগস্ট ২০২৩, ১৮:০২ |  আপডেট  : ১ মে ২০২৪, ১৩:৩২

“আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার” আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় সারাদেশের বেশ কয়েকটি জেলা ও উপজেলার পাশাপাশি বগুড়ার আদমদীঘি উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে। 

গতকাল বুধবার সকালে গণ ভবন থেকে সারাদেশ ব্যাপী কয়েকটি জেলা ও উপজেলা সহ আদমদীঘি উপজেলাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করেন। এছাড়াও ৪র্থ পর্যায়ে ২য় ধাপে ভিডিও কনফারেন্সে দেশের বিভিন্ন জেলা ও উপজেলার ২২ হাজার ১০১টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্ধোধন করেন। এলক্ষে আদমদীঘি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা হলরুমে ভূমিহীন-গৃহহীন ঘোষনা ও ৪র্থ পর্যায়ে ২য় ধাপে ভুমিহীন-গৃহহীনদের জমি-গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্ধোধনী অনুষ্ঠানটি সম্প্রচার করা হয়। এসময় আদমদীঘি উপজেলা হলরুমে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু, উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার, সহকারি কমিশনার (ভুমি) মুনিরা সুলতানা, কৃষি অফিসার মিঠু চন্দ্র অধিকারী, সিনিয়র মৎস্য অফিসার সুজয় পাল, প্রানীসম্পদ অফিসার ডাঃ আমিরুল ইসলাম,থানার অফিসার ইনর্চাজ রেজাউল করিম,প্রকৌশলী রিপন কুমার সাহা, উপজেলা আ’লীগের সহ-সভাপতি আবু রেজা খান, নাজিমুল হুদা খন্দকার সহ উপজেলা বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধান, জনপ্রতিনিধি, রাজনৈতিক নের্তৃবৃন্দ, বীরমুক্তিযোদ্ধাগন, গণমাধ্যমকর্মী, ভুমি ও গৃহ প্রাপ্ত সুফলভোগীগন। 

উল্লেখ্য, ইতি মধ্যে “আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে বগুড়ার আদমদীঘি উপজেলায় ২৫৪টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর হস্তান্তর করা হয়।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত