নাকে ৬৮টি দিয়াশলাই কাঠি গুঁজে নতুন গিনেস রেকর্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১০:২২ |  আপডেট  : ২ মে ২০২৪, ১৯:৪২

অদ্ভূত ও প্রায় অসম্ভব কাজকে সম্ভব করে গিনেস বুকে নাম লিখিয়েছেন এমন অনেক মানুষ রয়েছে। তবে সম্প্রতি নাকের ছিদ্রে দিয়াশলাই কাঠি গুঁজে গিনেজ বুকে নাম লিখিয়েছেন এক ব্যক্তি। তার নাম পিটার ভন ট্যানজেন বুসকভ।

১৫ ফেব্রুয়ারী  তিনি তার নাসারন্ধ্রে ৬৮ টি ম্যাচস্টিক গুঁজে একটি অস্বাভাবিক গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস খেতাব অর্জন করেন । 

ডেনিশ যুবক পিটারের বয়স ৩৯। সম্প্রতি তিনি দুই নাসারন্ধ্রে ৬৮টি দিয়াশলাই কাঠি গুঁজে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তোলেন। নতুন রেকর্ড করতে কমপক্ষে ৫৪টি দিয়াশলাই কাঠি দুই নাকের ভেতর গুঁজতেই হতো পিটারকে। যদিও তিনি সেই সংখ্যা ছাপিয়ে যান। মোট ৬৮টি দিয়াশলাই কাঠি নাসারান্ধ্রে গোঁজেন। এর পরেই গিনেস খেতাব পান।

এই বিষয়ে পিটার বলেন, সবচেয়ে অবাক করা বিষয় হলো এর পরেও নাকে চোট পাইনি। সম্ভবত নাকের ফুটো বড় হওয়ায় এবং ত্বকের প্রসারণ ক্ষমতা ভালো হওয়াতে এই রেকর্ড করতে সুবিধা হয়েছে আমার। 

নাকের ফুটোয় দিয়াশলাই কাঠি গুঁজে বিশ্ব রেকর্ড করলেও অতীতে এমনকি ছেলেবেলায় নাকে কখনো কিছু গোঁজেননি বলে জানিয়েছেন পিটার। 

বুসকভ জানান, তিনি চেষ্টা করতে পারেন এমন বিভিন্ন বিশ্ব রেকর্ড খোঁজার পর  তিনি ম্যাচস্টিক চ্যালেঞ্জটি বেছে নিয়েছিলেন। তার মনে হয় না তিনি নিজেই বর্তমানে নিজের রেকর্ডকে হারাতে পারবেন, তবে তিনি ভবিষ্যতে আবার চেষ্টা করার কথা অস্বীকার করেননি।

তিনি আরও জানান ক্ষমতা বৃদ্ধির জন্য তার কিছু প্রশিক্ষণের প্রয়োজন হবে, অথবা আমার বয়স বাড়ার সাথে সাথে আমার নাক বাড়বে।

সা/ই

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত