দেশ আজ সোনার বাংলাতে পরিণত হয়েছে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

  ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুরঃ

প্রকাশ: ১ নভেম্বর ২০২১, ১৬:২২ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫৩

যে সরকারকে না পেলে বাংলাদেশ জঙ্গিবাদের দেশ হয়ে যেত, অন্ধকারে নিমজ্জিত হয়ে যেত, আজকে সেখান থেকে বের হয়ে আলোর পথে সমৃদ্ধির পথে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ঝড়-দূর্যোগ, প্রাকৃতিক দূর্যোগ, বিভিন্ন রকম মানব সৃষ্ট দূর্যোগ, বিভিন্ন ষড়যন্ত্র রয়েছে, সব কিছু উপেক্ষা করে আজকে সারাদেশ সোনার বাংলাতে পরিনত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে সদও উপজেলার বসন্তপুরে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এসব কথা বলেন। 

সভাপতির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আমরা ৬৪টি জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপনের উদ্দ্যোগ গ্রহন করেছি। প্রত্যেক জেলায় আমরা এক সাথে দিতে পারছি না। যেই এলাকার এমপি, মন্ত্রীরা বেশি আগ্রহী তাদেরকে আগে দেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, বাংলাদেশের কৃষিজীবী সাড়ে ৩ কোটি শ্রমিক, পোশাক শিল্পে ৪০ লক্ষ তরুন তরুনীসহ, ১ কোটি প্রবাসীরা তাদের রক্ত ঘাম করার পয়সা দিয়ে বাংলাদেশের অর্থনীতিকে সমৃদ্ধ করেছে। শ্রমনির্ভর অর্থনীতিকে মেধানির্ভর অর্থনীতির দিকে নিয়ে যাওয়ার জন্যই এই উদ্দ্যোগ নেওয়া হয়েছে। এর আগে সকাল ১০টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে দুই মন্ত্রী মুজিবনগর হ্যালিপ্যাডে অবতরণ করেন। পরে মুজিবনগর স্মৃতি সৌধে শহীদদের প্রতি শ্রদ্ধানিবেদন করেন। সকাল সাড়ে ১০টার দিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি সদর উপজেলার বসন্তপুরে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন করে গাছের চারা রোপণ করেন। পরে প্রতিবন্ধী ও ফ্রিল্যান্সারদের মাঝে ১০ জনকে দেশীয় পণ্য ওয়ালটন কোর-আই- ফাইভ ল্যাপটপ বিতরন করা হয়। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিজেল প্লান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী অনিরুদ্ধ, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার উজ জামান এসজিপি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ। এয়াড়া বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, জেলা প্রশাসক ড. মোহাম্মদ মনসুর আলম খান, পুলিশ সুপার রাফিউল আলম সহ সরকারি, বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারি, শিক্ষক-শিক্ষার্থী সহ আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা অনুষ্ঠানে অংশ নেয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত