জর্জ মিলার এর চলচ্চিত্র সিনেপ্লেক্সে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৩ |  আপডেট  : ৬ মে ২০২৪, ১২:০২

জিন বা অশরীরি নিয়ে সবারই কমবেশি আগ্রহ বা রোমাঞ্চকর অনুভূতি কাজ করে। তাই রহস্যময় অশরীরি নিয়ে নির্মিত চলচ্চিত্র নিয়ে উচ্ছ্বাসের কমতি নেই । আর তা যদি হয়  খ্যাতিমান অস্ট্রেলিয়ান নির্মাতা জর্জ মিলার এর তাহলে উত্তেজনার শীর্ষে থকে এই চলচ্চিত্রটি।

গত ২৬ আগস্ট যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পায় জর্জ মিলার পরিচালিত ছবি ‘থ্রি থাউজেন্ড ইয়ারস অব লংগিং’। আগামীকাল ২ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের দর্শকরা ছবিটি দেখতে পাবেন ঢাকার স্টার সিনেপ্লেক্সে।

৭৫তম কান চলচ্চিত্র উৎসবে ছবিটির উদ্বোধনী প্রদর্শনীর পর এটি বেশ আলোচনায় আসে।

কল্পকাহিনিনির্ভর এ ছবিতে অদ্ভুত ক্ষমতাবান এক জিনের দেখা মিলবে। এ জিনের চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় ব্রিটিশ অভিনেতা ইদ্রিস এলবা।

রিডলি স্কটের আমেরিকান গ্যাংস্টার (২০০৭) এবং প্রমিথিউস (২০১২), সুপার হিরো চলচ্চিত্র থর, মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন (২০১৫) ও এর অনুবর্তী পর্ব অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার (২০১৮), প্যাসিফিক রিম (২০১৩), বিস্টস অব নো নেশন (২০১৫) ছবিগুলোতে অভিনয়ের মাধ্যমে নিজেকে দারুণভাবে জানান দিয়েছেন তিনি। পরে জেমস বন্ড হিসেবেও তার নাম আলোচনায় এসেছে।

‘থ্রি থাউজেন্ড ইয়ারস অব লংগিং’ ছবিতে তার সঙ্গে আরেকটি অন্যতম প্রধান চরিত্রে থাকছেন অস্কারজয়ী অভিনেত্রী টিলডা সুইনটন। অন্যদিকে এ ছবির মাধ্যমে সাত বছর পর আবারও পরিচালকের আসনে ফিরেছেন জর্জ মিলার।

৭৭ বছর বয়সী এ নির্মাতার আগের ছবি ‘ম্যাড ম্যাক্স: ফিউরি রোড’ ৬৮তম কান উৎসবে প্রতিযোগিতা বিভাগের বাইরে দেখানো হয়। এরপরের আসরে তিনি প্রতিযোগিতা বিভাগের বিচারকদের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

‘ম্যাড ম্যাক্স’ সিরিজের চারটি ছবি পরিচালনার জন্য বিখ্যাত জর্জ মিলার। তিনি এখন ‘ম্যাড ম্যাক্স: ফিউরি রোড’ ছবির প্রিক্যুয়েল ‘ফিউরিওসা’ বানাচ্ছেন।

আরব্য রজনীর আলাদিনের গল্পে যেমন চেরাগ ঘষলেই দৈত্য বেরিয়ে আসে। এরপর চেরাগের মালিক হুকুম দিলেই পালন করে সে। এমন দৈত্যের মতোই এক জিন দেখা যাবে ‘থ্রি থাউজেন্ড ইয়ারস অব লংগিং’ ছবিতে।

একজন নারী লেখিকার সামনে হঠাৎ হাজির হয় জিন। সে নিজের মুক্তির বিনিময়ে তিনটি ইচ্ছাপূরণ করার প্রতিশ্রুতি দেয়। তুরস্কের ইস্তাম্বুলে একটি হোটেল রুমে তাদের কথোপকথন অপ্রত্যাশিত পরিণতির দিকে নিয়ে যায়। অদ্ভুত এ জিনের ক্ষমতা দেখার জন্য উদগ্রীব হয়ে আছেন ভক্তরা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত