এইচএসসিতে পূজা চেরি পেলেন ৪.০৮, দীঘি ‘এ মাইনাস’ 

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২২, ১১:১৬ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ২৩:১৪

প্রকাশিত হলো এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল। এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ঢাকাই সিনেমার নায়িকা পূজা চেরি ও প্রার্থনা ফারদিন দীঘি। এ দুই নায়িকাই এইচএসসিতে কৃতকার্য হয়েছেন। ঢালিউড নায়িকা পূজা চেরি জিপিএ ৪.০৮ পেয়ে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

চিত্রনায়ক সুব্রত ও নায়িকা দোয়েলের একমাত্র কন্যা ঢাকাই সিনেমার আরেক নায়িকা প্রার্থনা ফারদিন দীঘি এবার পরীক্ষায় অংশ নিয়েছিলেন। উঠতি এ নায়িকা দীঘি জিপিএ ৩.৭৫ পেয়ে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন।

ঢালিউড নায়িকা পূজা চেরি এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় এতে দারুন খুশি তার পরিবার। মেয়ের রেজাল্ট নিয়ে পূজার মা ঝর্না রায় গণমাধ্যমকে বলেন, ‘পূজা যে রেজাল্ট করেছে তাতে আমরা সবাই অনেক খুশি। পূজা যদি টেনেটুনেও পাস করতো তাতেও আমরা সন্তুষ্ট থাকতাম।’

রাজধানীর সিদ্ধেশ্বরী ডিগ্রি কলেজের মানবিক বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেন এই চিত্রনায়িকা।

ফল প্রকাশের পর পূজা চেরির মা জানান, ‘আমরা সবাই অনেক খুশি। কারণ ও (পূজা) সারা বছর নিজের কাজ নিয়ে অনেক ব্যস্ত ছিলো। পরীক্ষার আগের রাতে পড়াশোনা করে ও পরীক্ষা দিয়েছে। সামনে থেকে আমি দেখি সে কতটা পরিশ্রম করে। পূজা যদি টেনেটুনেও পাস করতো তাতেও আমরা সন্তুষ্ট থাকতাম।’

শিশুশিল্পী হিসেবে কর্মজীবন শুরু হয় পূজা চেরির। শিশুশিল্পী হিসেবে কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের পর নূর জাহান (২০১৮) চলচ্চিত্র দিয়ে তার বড় পর্দায় অভিষেক ঘটে। ছবিটিতে তার বিপরীতে অভিনয় করেন আরেক নবাগত আদৃত। তার দ্বিতীয় চলচ্চিত্র ‘পোড়ামন ২’। পরিচালক রায়হান রাফী পরিচালিত এই চলচ্চিত্রে তার বিপরীতে ছিলেন সিয়াম আহমেদ। একই বছরের নভেম্বরের শেষের দিকে ‘দহন’ চলচ্চিত্রে রাফী-সিয়াম-পূজা জুটিকে পুনরায় একত্রে দেখা যায়।

এখন ঢাকাই ছবির অন্যতম ব্যস্ত নায়িকা পূজা। মুক্তির অপেক্ষায় আছে তার ‘গলুই’, ‘শান’ ও ‘হৃদিতা’ ছবি। সম্প্রতি শুটিং শুরু করেছেন ‘নাকফুল’ নামে আরও একটি ছবির।

ঢাকাই সিনেমার উঠতি নায়িকা প্রার্থনা ফারদিন দীঘি এইচএসসিতে কৃতকার্য হওয়ার বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন। রাজধানীর স্ট্যামফোর্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেন এই চিত্রনায়িকা।

ফল প্রকাশের পর দীঘি জানান, ‘করোনা ভাইরাস মহামারির কারণে দেড় বছর পড়াশোনা করে পরীক্ষা দিয়েছি। তারপরও এই রেজাল্ট এসেছে। সব মিলিয়ে আমি খুশি। এখন বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য প্রস্তুতি নিতে হবে।’

প্রার্থনা ফারদিন দীঘি ছোটবেলায় বাবার কাছে ময়না পাখির নাম ধরে ডাকার সংলাপ বলে দেশজুড়ে সাড়া ফেলেছিলেন। সেই সাড়া এতটাই ছিল যে নিজের প্রথম ‘কাবুলিওয়ালা’ সিনেমায় অভিনয় করে দীঘি জিতে নিয়েছিলেন শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সময়টা ২০০৬ সাল।

দীর্ঘ ১৫ বছর পর সেই দীঘির নামের আগে ‘নায়িকা’ তকমা লেগেছে চলতি বছরের মার্চে। মুক্তি পেয়েছে তার অভিনীত প্রথম সিনেমা ‘তুমি আছো তুমি নেই’। এরপর ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ শিরোনামে আরও একটি সিনেমা মুক্তি পেয়েছে দীঘির। বর্তমানে হাতে আছে বেশ কিছু সিনেমা ও ওয়েব ফিল্ম।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত