'আমার মা মরার আগে বলে গেছেন, বিয়ে লাগবে না, তুমি শিল্পী সমিতি নিয়েই থাকো’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২২, ১২:৪৮ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ২১:২৮

জমে ক্ষীর চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। প্রচারণায় পিছিয়ে নেই দুই প্যানেলের কেউ। ভোটারদের আকৃষ্ট করতে যে যার সর্বোচ্চ চেষ্টাটাই করছেন।

আবেগপ্রবণ হয়ে একাধিক তারকাকে কান্না করতে দেখা গেছে ইতোমধ্যে। চিত্রনায়ক রিয়াজ, নায়িকা নাসরিনের পর এবার কাঁদলেন চিত্রনায়ক জায়েদ খান। 

গত মাসে করোনায় হারানো মায়ের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগপ্রবণ হয়ে উঠেন এ চিত্রতারকা।বললেন, ‘আমি যে কত এতিম এখন, বোঝাতে পারব না। আমার মা মারা যাওয়ার আগে বলে গেছেন— তোমার আর বিয়েশাদি লাগবে না, তুমি শিল্পী সমিতি নিয়েই থাকো।’

রোববার বিকালে মিশা-জায়েদ প্যানেল পরিচিতি অনুষ্ঠানে বক্তব্য রাখার একপর্যায়ে কান্নাজড়িত কণ্ঠে এ কথা বলেন জায়েদ।

বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক আরও বলেন, ‘শিল্পী সমিতি এখন আমার ভালোবাসার জায়গা হয়ে গেছে। তাই এত শত্রু। যে শিল্পী সমিতিতে আমি এসে দেখেছি, নিজের টাকা দিয়ে চা খেতে হয়। সেখানে এখন দুটা কফির মেশিন; মিশা-জায়েদ পরিষদের অবদান। তিনটা ফ্রিজ সমিতিতে, একুশটা লাইট জ্বলে। এসব আমরা করেছি। এত কাজ করে অনেকের চক্ষুশূল হয়ে গেছি। করোনার সময় এফডিসিতে ১১টা কুকুর আছে, না খেয়ে শুকিয়ে গেছে। সেই কুকুরগুলোকেও রান্না করে নিয়ে খাইয়েছি। আমি জীবনটা দিয়ে দিয়েছি এই শিল্পী সমিতির জন্য।’

অনুষ্ঠানে জায়েদ খান বলেন, ‘আমি যে কত এতিম এখন, বোঝাতে পারব না। আমার মা মরার আগে বলে গেছেন, ‘তোমার আর বিয়ে-শাদি লাগবে না, তুমি শিল্পী সমিতি নিয়েই থাকো। আমি অনেক কাজ করেছি, তাই অনেকের চক্ষুশূল হয়ে গেছি। ’  সেসময় আরো উপস্থিত ছিলেন মিশা-জায়েদ প্যানেলের প্রার্থী ও সমিতির ভোটাররা।

অনুষ্ঠানে কিংবদন্তি অভিনেত্রী সুজাতা বলেন, ‘মিশা-জায়েদ আমার সন্তানের মতো, ওদের পাশে সবসময় আছি, থাকব। পৃথিবীতে একটি শব্দের ভাগ হয় না তা হচ্ছে- মা। মিশা-জায়েদ আমাকে সবসময় মা ডাকে। আমার দুই ছেলের প্যানেলের পাশে আছি সবসময়। সকল সদস্যদের অনুরোধ করব মিশা-জায়েদ প্যানেলকে নির্বাচিত করার। ’

কার্যনির্বাহী পরিষদের সদস্য পদপ্রার্থী চিত্রনায়িকা অঞ্জনা বলেন, ‘করোনার সময় দেখেন যত কাজ করেছে আমাদের সভাপতি-সাধারণ সম্পাদক, আর কী করবে? কেন এত বিভাজন, মিথ্যা অভিযোগ। আমরা ভালো করতে এসেছি। আমরা কিছু নিতে আসিনি। বিগত দিনে কী করেছি আপনারা দেখেছেন। আপনাদের যদি ভালো লাগে আমাদের আনবেন। ’

কার্যনির্বাহী পরিষদের সদস্য পদপ্রার্থী চিত্রনায়িকা মৌসুমী বলেন, ‘আমি মনে করি সিনিয়রদের সম্মান দিলেই সম্মান মিলে। আমরা সিনিয়রদের সম্মান দিয়েছি, এ কারণেই হয়তো আমরা জুনিয়রদের কাছ থেকে সম্মান পাই। আর শিল্পীদের ভেদাভেদের প্রশ্ন আসে না। সবাই ভালো কাজ করতে চাচ্ছে, আপনারা বুঝে ভোট দেবেন। মিশা-জায়েদরা চেষ্টা করছে ভালো কাজের, যে কাজ করতে পারেনি সেটা করার জন্য সুযোগ দেওয়া হোক।

কার্যনির্বাহী পরিষদের সদস্য পদপ্রার্থী অভিনেতা আলীরাজ বলেন, ‘শিল্পী মাত্রই কিন্তু সচেতন। আপনারা বিবেক-বুদ্ধি দিয়ে বিচার বিবেচনা করেই ভোট দেবেন। বিগত দিনে মিশা-জায়েদ প্যানেল যে কাজগুলো করেছে আপনারা একটু ভেবে দেখবেন। আমি মনে করি এই প্যানেল শিল্পী সমিতির জন্য আরও একবার প্রয়োজন।  

এছাড়া আরো বক্তব্য রাখেন ডিপজল, মিশা সওদাগর, সুব্রত, রুবেলসহ প্যানেলের অন্যান্য সদস্যরা। আগামী শুক্রবার (২৮ জানুয়ারি) চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে ২০২২-২৪ মেয়াদের জন্য। গত দুইবারের মেয়াদের সভাপতি-সাধারণ সম্পাদক মিশা-জায়েদ এবারও পূর্ণ প্যানেলে নির্বাচন করছেন। তাদের বিপক্ষে লড়বেন কাঞ্চন-নিপুণ প্যানেল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত