অস্কারজয়ী মার্কিন অভিনেতা উইলিয়াম হার্ট আর নেই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ মার্চ ২০২২, ১০:৪৯ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ০০:০১

‘কিস অব দ্য স্পাইডার ওমেন’ সিনেমায় একজন দক্ষিণ আমেরিকান সমকামীর চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে অস্কারজয়ী উইলিয়াম হার্ট আর নেই। রোববার (১৩ মার্চ) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

মার্কিন গণমাধ্যম সিএনএনকে এ তথ্য নিশ্চিত করেন হার্টের বন্ধু গেরি বাইর্ন। হার্টের পরিবারের পক্ষ থেকে এক বার্তায় বলা হয়, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ভালোবাসার বাবা, অস্কারজয়ী অভিনেতা ইউলিয়াম হার্ট আমাদের চিরতরে ছেড়ে গেছেন। তার ৭২ তম জন্মদিনের এক সপ্তাহ আগে ১৩ মার্চ তিনি না ফেরার দেশে চলে গেলেন। 

২০১৮ সালে বিশ্বজয়ী এই অভিনেতার প্রোস্টেট ক্যান্সার ধরা পড়েছিল। তবে মৃত্যুর কারণ সম্পর্কে সুস্পষ্ট করে হার্টের পরিবার কিছু বলেনি। তারা বলছে, পরিবারের সান্নিধ্যে, শান্তিতে ও স্বাভাবিকভাবেই মৃত্যু হয়েছে হার্টের।  

১৯৮০ সালে ‘অল্টারড স্টেটস’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে রুপালি পর্দায় পথচলা শুরু হয় উইলিয়াম হার্টের। আশির দশকের শক্তিমান এই অভিনেতা ‘ব্যাড বয়’, ‘চিলড্রেন অব লেজার গড’, ‘ব্রডকাস্ট নিউজ’, ‘দ্য বিগ চিল’সহ অসংখ্য সিনেমায় নানা ধরনের চরিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত সাম্প্রতিক সিনেমার মধ্যে আছে ‘দ্য ইনক্রেডিবল হাল্ক’, ‘ক্যাপ্টেন আমেরিক’, ‘অ্যাভেঞ্জার’, ‘ব্ল্যাক উইন্ডো’ ইত্যাদি।

অস্কারের পাশাপাশি হার্ট বিএএফটিএ ফিল্ম অ্যাওয়ার্ডও পেয়েছেন। এছাড়া তিনবার অস্কার নমিনেশন পেয়েছেন এই গুণী অভিনেতা। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত