হুট করেই টেনিসকে বিদায় বললেন শীর্ষে থাকা বার্টি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ মার্চ ২০২২, ১২:৪৮ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ০৬:৩৯

টেনিস কোর্ট থেকে হুট করেই অবসরের সিদ্ধান্ত নিলেন অস্ট্রেলিয়ান তারকা অ্যাশলে বার্টি। অথচ এখনও মেয়েদের র‌্যাংকিংয়ে এক নম্বরে রয়েছে তার নাম।

বয়সও মাত্র ২৫। বুধবার (২৩ মার্চ) সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেন বার্টি নিজেই।  

ভিডিওতে তিনি বলেন, ‘নিজের সেরাটা বের করে আনতে কতটা কাজ করতে হয়, আমি তা জানি… আমার মধ্যে তা আর অবশিষ্ট নেই। শীর্ষ পর্যায়ে নিজেকে চ্যালেঞ্জ জানানোর নেই শারীরিক তাড়না, মানসিক শক্তি এবং অন্য সবকিছু যা প্রয়োজন, আমার তা আর নেই। নিঃশেষিত হয়ে গেছি আমি। ’

টেনিস ক্যারিয়ারে এই পর্যন্ত বার্টি সর্বমোট ১৫টি একক ও ১২টি দ্বৈত ডব্লিউটিএ শিরোপা জিতেছেন। যার মধ্যে তিনটিই ছিল একক গ্যান্ড স্ল্যাম শিরোপা।  

বার্টির প্রথম গ্র্যান্ড স্ল্যামটি ২০১৯ সালে ফ্রেঞ্চ ওপেন থেকে এসেছিল। গত বছরও উইম্বলডনসহ পাঁচটি একক শিরোপা জেতেন তিনি। চলতি বছরের জানুয়ারিতে ৪২ বছরের মধ্যে প্রথম অস্ট্রেলিয়ান নারী হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠে ইতিহাস গড়েন তিনি। এবং ট্রফিও জিতে নেন এই তারকা। এতকিছুর পরে সামনে ফ্রেঞ্চ ওপেনসহ কয়েকটি শিরোপার্জন করতে পারতেন তিনি। তবে কোর্টে আর দেখা যাবে না তাকে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত