স্পিকার শিরীন শারমিন করোনায় আক্রান্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২২, ১০:৪৫ |  আপডেট  : ৬ মে ২০২৪, ০৫:০৭

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।সংসদের প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী মঙ্গলবার (১৮ অক্টোবর) বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, সংসদ ভবনে শেখ রাসেল দিবস-২২ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্পিকারের সশরীরে উপস্থিত হওয়ার কথা থাকলেও করোনায় আক্রান্ত হওয়ায় তিনি উপস্থিত হতে পারেননি।

এদিকে মঙ্গলবার সংসদ ভবনের এলডি হলে জাতীয় সংসদ সচিবালয়ের উদ্যোগে ‘শেখ রাসেল দিবস ২০২২’ উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশু মেলা ও সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত হওয়ার কথা ছিল। 

করোনায় আক্রান্ত হওয়ায় অনুষ্ঠানে তিনি ভার্চুয়ালি যুক্ত হন। এসময় স্পিকার বিজয়ী শিশুদের মধ্যে ভার্চুয়ালি পুরস্কার বিতরণ করেন।এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নতুন  প্রজন্মের শিশুদের মাঝে শিশু শেখ রাসেলের আদর্শ ছড়িয়ে দিতে হবে। এক্ষেত্রে, অভিভাবক ও শিক্ষকদের ভূমিকা গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আদরের ছোট ভাই শিশু শেখ রাসেলকে মাত্র ১০ বছর বয়সে ১৯৭৫ এর ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেটে হত্যা করা হয়। মায়ের কাছে নিয়ে যাবো বলে সেদিন শিশু রাসেলকে হত্যা করা হয়। আজ শিশু রাসেলের ৫৯তম জন্মদিন। সে বেঁচে থাকলে আজ নিজেকে দেশ ও জাতির সেবায় নিয়োজিত করতো। নতুন প্রজন্মের শিশুদের মাঝে শেখ রাসেলের আদর্শ ছড়িয়ে দিতে হবে।’

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত