সিরাজদিখানে প্রত্যন্ত অঞ্চলে ফ্রি মেডিকেল ক্যাম্প

  লতা মন্ডল

প্রকাশ: ৯ মে ২০২৩, ১৫:৫৮ |  আপডেট  : ২৫ মার্চ ২০২৪, ০২:২৭

প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার করার লক্ষ্যে সিরাজদিখান উপজেলার বাসাইল,কেয়াইন ও বয়রাগাদী ইউনিয়নে আজ সকাল ৯টা হতে দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এ সময় স্কুলের শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসীসহ পাঁচশতাধিক মানুষ সেবা পেয়েছেন। সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর এমও ডাঃ এ কে এম তাইফুল হক,ডাঃ মোঃ অনিক রহমান,ডাঃ মারুফ রাইয়ান ,ইন্সপেক্টর ইনচার্জ দীনেশ চন্দ্র মন্ডল এই ক্যাম্প পরিচালনা করেন। এই ফ্রি মেডিকেল ক্যাম্পে হেলথ চেকআপ, ব্লাড প্রেসার, ব্লাড সুগার, এবং ওজন পরিমাপ সেবা ঔষধ দেওয়া হয়েছে।

এসময় ডাঃ এ কে এম তাইফুল হক,বলেন, বিনামূল্যে স্বাস্থ্যসেবা নিয়ে আপনার দোড়গোড়ায়। মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যসেবা ক্যাম্পের এ উদ্যোগের ফলে গ্রামঞ্চলের সাধারণ মানুষকে এখন আর অপ-চিকিৎসায় জীবন দিতে হচ্ছে না। সিরাজদিখান উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার করার লক্ষ্যে দিনব্যাপী এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। ডাঃ মোঃ অনিক রহমান বলেন, চিকিৎসকদের চিকিৎসা পেতে আমাদের সিরিয়াল লাগে। অথচ আজকে চিকিৎসকরাই রোগীদের কাছে ফ্রি অ্যাম্বোলেন্স নিয়ে চলে এসেছে চিকিৎসা দিতে। চিকিৎসকরা সারাদিন চিকিৎসা সেবা প্রদান করবে। এটি সিরাজদিখান উপজেলার প্রত্যন্ত মানুষের জন্য উপহার।

আজ মঙ্গলবার এখানে চিকিৎসা নিতে আসেন ব্রজেরহাটী গ্রামের শিউলী আক্তার (৩৮)। তিনি বলেন, কয়েকদিন ধরে জ্বর,সর্দি ও কাশিতে ভুগছি। এছাড়াও হাপানি রোগ আছে। এখানে বাড়ির কাছে ডাক্তার দেখাতে পেরে ভালো হলো। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্রজেরহাটী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা আফরোজা আক্তার শিখা। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের চিকিৎসা সেবায় ব্যাপক উন্নয়ন হয়েছে। সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক,স্বাস্থ্য সহকারী,এএসআই,সিএইচসিপি চিকিৎসা সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। স্বল্প আয়ের মানুষকে চিকিৎসা সেবা দিতেই এই পদক্ষেপ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত