সহজ জয় দিয়ে আইপিএলে কলকাতার যাত্রা শুরু

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ১০:৪৬ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ১৯:১৬

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উদ্বোধনী ম্যাচে ধোনির ফিফটি ম্লান করে জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স। শনিবার (২৬ মার্চ) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৩১ রানের সংগ্রহ পায় চেন্নাই সুপার কিংস।

জবাবে ব্যাটিংয়ে নেমে ৯ বল হাতে রেখেই ৬ উইকেটের জয় তুলে নেয় কলকাতা। চেন্নাইয়ের দেওয়া ১৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু করেন কলকাতার দুই ওপেনার অজিঙ্কা রাহানে ও ভেঙ্কাটেশ আইয়ার। ৩৮ বলে ৪৩ রানের জুটি গড়েন তারা। নিজের প্রথম ওভারে বল করতে এসে ভেঙ্কাটেশকে ফিরিয়ে ব্রেকথ্রু এনে দেন ডোয়াইন ব্রাভো। ১৬ রান করে ধোনির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর রাহানেকে সঙ্গ নিতিশ রানা। দলীয় ৭৬ রানের মাথায় ব্রাভোর দ্বিতীয় শিকার হয়ে ২১ রানে বিদায় নেন তিনি।

রানার বিদায়ের পর বেশিক্ষণ থিতু হতে পারেননি দারুণ ব্যাট করতে থাকা রাহানে। পরের ওভারেই স্যান্টনারের বলে জাদেজার হাতে ক্যাচ তুলে দেন তিনি। ৩৪ বলে ৪৪ রান করে বিদায় নেন এই ওপেনার। এরপর দলকে জয়ের খুব কাছে নিয়ে যান শ্রেয়াস আইয়ার ও স্যাম বিলিংস। শেষ মুহূর্তে এসে বিলিংস ব্রাভোর তৃতীয় শিকার হয়ে ২৫ রানে বিদায় নেন। ১৯তম ওভারের তৃতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করে শ্রেয়াস। ২০ রানে অপরাজিত থাকেন তিনি।চেন্নাইয়ের হয়ে একাই ৩ উইকেট শিকার করেন ব্রাভো। বাকি উইকেটটি পান স্যান্টনার।  

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে তৃতীয় বলেই বিদায় নেন চেন্নাইয়ের ওপেনার রিতুরাজ গাইকোয়াড। আরেক ওপেনার ডেভন কনওয়েও বেশিক্ষণ থিতু হতে পারেননি। দলীয় ২৮ রানে ব্যক্তিগত ৩ রান করে বিদায় নেন তিনি। এরপর তিনে নামা রবিন উথাপ্পাকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন অম্বাতি রায়ডু। কিন্তু দলীয় ৪৯ রানে রান আউট হয়ে ১৫ রান সংগ্রহ করে ফিরে যান তিনি।

রায়ডু ফেরার পর ব্যাট করতে নামা শিবম দুবেও টিকতে পারেননি বেশিক্ষণ। মাত্র ৩ রানে তার বিদায়ের পর দলের হাল ধরেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাকে সঙ্গ দেন নতুন অধিনায়ক রবীন্দ্র জাদেজা। এ দুই ব্যাটারের ৫৬ বলে ৭০ রানের জুটিতে ১৩১ রানের সংগ্রহ পায় চেন্নাই। ৩৮ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন ধোনি। অপরপ্রান্তে থাকা জাদেজা অপরাজিত থাকেন ২৬ রানে।

কলকাতার হয়ে ৪ ওভারে ২০ রান খরচায় জোড়া উইকেট শিকার করে প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন উমেশ যাদব। একটি করে উইকেট পান বরুণ চক্রবর্তী ও আন্দ্রে রাসেল।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত