শেরেবাংলা নগরে সরকারি হাসপাতালে একযোগ র‍্যাবের অভিযান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:২৭ |  আপডেট  : ২১ মে ২০২৪, ১৯:৫৯

রাজধানীর শেরে বাংলা নগর থানা এলাকায় বিভিন্ন হাসপাতালে দালাল বিরোধী অভিযানে নেমেছে পুলিশের এলিট ফোর্স- র‌্যাব। বুধবার বেলা ১১টার দিকে র‌্যাব-২ এর একাধিক দল অভিযান শুরু করে।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন।র‌্যাব-২ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ নাজমুল্লাহেল ওয়াদুদ এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, শেরে বাংলা নগর এলাকার শিশু হাসপাতাল, পঙ্গু হাসপাতাল, হৃদরোগ ইনস্টিটিউট ও সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে একযোগে অভিযান চলছে।

তিনি আরও বলেন,সরকারি হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে বেসরকারি হাসপাতালে নেওয়া হচ্ছে। দালালদের দৌরাত্ম্য বেড়েছে। পাশাপাশি ওষুধের  প্রেসক্রিপশন নিয়ে রোগী ও তাদের স্বজনদের বিরক্ত করা হচ্ছে। রোগী ও তাদের স্বজনদের মিথ্যা তথ্য দিয়ে সরকারি হাসপাতাল থেকে বের করে বেসরকারি হাসপাতালে নিয়ে বেশি বিল করে কমিশন বাণিজ্য করা হচ্ছে। পাশাপাশি সকল ধরনের টেস্ট সরকারি হাসপাতালে হলেও দালাল ও কিছু অসাধু কর্মচারীর যোগসাজশে সেসব করা হচ্ছে।

সর্বশেষ খবর অনুযায়ী, সোহরাওয়ার্দী হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম। অভিযান শেষে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলে জানান উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ নাজমুল্লাহেল ওয়াদুদ।

উল্লেখ্য, সরকারি হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে বেসরকারি হাসপাতালে নেওয়ার অভিযোগ দীর্ঘদিনের। পাশাপাশি ওষুধের প্রেসক্রিপশন নিয়ে রোগী ও তাদের স্বজনদের বিরক্ত করা হচ্ছে। রোগী ও তাদের স্বজনদের মিথ্যা তথ্য দিয়ে সরকারি হাসপাতাল থেকে বের করে বেসরকারি হাসপাতালে নিয়ে বেশি বিল করে কমিশন নেন দালালরা।

 

সা/ই

 

 

 

 


 

 


 

 

 

 

 


 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত