শাস্তি পেতে যাচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা দুই দলই

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২৩, ১৪:৪৯ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৭:১৯

ফিফা বিশ্বকাপ ২০২৬ সালের আসরের দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইয়ে ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নেমেছিল ব্রাজিল। ম্যাচ শুরুর আগে গ্যালারিতে দুই দলের সমর্থকদের হাতাহাতি হয়। গ্যালারিতে আর্জেন্টিনার সমর্থকদের ওপর লাঠিচার্জও করে পুলিশ। এই ঘটনায় ব্রাজিল-আর্জেন্টিনা দুই দল শাস্তি পেতে পারে। 

এক বিবৃতিতে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, ‘ফিফা নিশ্চিত করছে ব্রাজিল ফুটবল ফেডারেশন [সিবিএফ] ও আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের (এএফএ) বিরুদ্ধে শৃঙ্খলা কমিটি প্রক্রিয়া শুরু করেছে।’

তবে কার কি শাস্তি হতে পারে সেটি শৃঙ্খলা বিধিতে বলা নেই। খেলার মধ্যে নিরাপত্তা নিশ্চিত না করায় শাস্তি পেতে পারে ব্রাজিল। দর্শকদের উত্যক্ত করা ও দেরিতে খেলা শুরু করায় সাজা হতে পারে আর্জেন্টিনারও। দুই দলই আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে সীমিত কিংবা পুরোপুরি দর্শকশূন্য মাঠে করারও সাজা পেতে পারে।

 
গত বুধবার [২২ নভেম্বর] ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে রিডই জেনিরোর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে ব্রাজিলকে ১-০ গোলে হারায় আর্জেন্টিনা। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে ম্যাচ সময় মতন শুরু হয়নি। নির্ধারিত সময়ের চেয়ে ৩০ মিনিট পর শুরু হয় খেলা।


 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত