শাজাহানপুরে আইন শৃংক্সখলা পরিস্থিতির চরম অবণতি : এক মাসে ৪ খুন     

  সজিবুল আলম সজিব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:

প্রকাশ: ৩১ মে ২০২১, ১৯:৩৩ |  আপডেট  : ১৩ অক্টোবর ২০২৪, ২২:২৪

বগুড়ার শাজাহানপুরে আইন শৃংক্সখলা পরিস্থিতির চরম অবণতি দেখা দিয়েছে। এক মাসের ব্যবধানে ৪ টি হত্যা হত্যাকান্ড সংঘটিত হয়েছে। উপজেলা সদর থেকে শুরু করে গ্রাম গঞ্জে গড়ে উঠেছে কিশোর গ্যাং। গ্যাং এর সদস্যরা অবাধে বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ছে। প্রতিনিয়ত মারামারি ও হানাহানির ঘটনা ঘটছে। জমজমাট ভাবে চলছে মাদকদ্রব্য ইয়াবা, হেরোইন ও গাঁজার ব্যবসা। এলাকার আধিপত্য বিস্তার নিয়ে ক্ষমতাসীনদলের মোটরসাইকেলের মহড়া নিত্যদিনের ঘটনা। ইট, মাটি ও বালু সরবরাহ নিয়ে ধাওয়া পাল্টা- ধাওয়ার ঘটনা ঘটছে। জমি দখলের ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবে মরিয়া হয়ে উঠেছে সদর এলাকার চিহিৃত সন্ত্রাসী গ্রুপ। তবুও থানা পুলিশকে কঠোর অবস্থানে দেখা যাচ্ছে না । 

জানা গেছে, চলতি মাসের ৪ মে প্রকাশ্য দিবালোকে রানীরহাট জোড়া কৃষি কলেজ এলাকায় সিএনজি’র পথরোধ করে গুলি করে হত্যা করা হয় মোজাফফর(৫৫) নামের এক কবিরাজকে। এ হত্যার প্রায় ১মাস অতিবাহিত হলেও কোন ক্লু উদঘাটন করতে পারেনি আইন শৃংক্সখলা বাহিনী। মাটি ব্যবসা ও পূর্ব শত্রুতার জের ধরে দালাল পট্রির হামলায়  গুরুতর আহত হয় চকজোড়া গ্রামের জাহিদুল ইসলাম(৪২) নামের এক যুবক । চিকিৎসাধীন অবস্থায় গত ১৪ মে তিনি মারা যায় । এ ঘটনায় থানা পুলিশ এখন পর্যন্ত কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি। ২৮ মে সুজাবাদ উত্তর পাড়া দাখিল মাদ্রাসায় রাতে খুন করা হয় জয়নাল আবেদীন(৬৫) নামের এক বৃদ্ধকে । এ ঘটনায় পুলিশ হত্যাকারীকে গ্রেফতার করে ক্লু উদঘাটন করেছে। 

সর্বশেষ  ৩০ মে রবিবার সন্ধা সাড়ে ৭ টার দিকে শাবরুল বাজারে প্রকাশ্য রামদা’ দিয়ে কুপিয়ে হত্যা করা হয় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সিহাব উদ্দিন বাবু(৩৪) কে । এ হত্যাকান্ডের ঘটনায় এখন পর্যন্ত থানায় মামলা দায়ের হয়নি । 

এ বিষয়ে জানতে চাইলে জেলা অতিরিক্ত পুলিশ সুপার(মিডিয়া) সদর সার্কেল ফয়সাল মাহমুদ জানান, আইন শৃক্সখলা পরিস্থিতি এখনো স্বাভাবিক রয়েছে। অপরাধী ও মাদক ব্যবসায়ীদের ধরতে পুলিশ সোচ্চার। সর্বদা অভিযান চলছে। মোজাফফর হত্যার ক্লু উদঘাটনে পুলিশ মরিয়া হয়ে মাঠে রয়েছে । জাহিদুল হত্যার আসামীদের গ্রেফতারে অভিযান চলছে । শিহাব উদ্দিন বাবু হত্যার ঘটনায় পরিবারের পক্ষ থেকে এজাহার দাখিল করা হয়েছে । তদন্ত চলছে । খুব শ্রীঘ্রই আসামী গ্রেফতার করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত