লৌহজং-টঙ্গীবাড়ির পদ্মার ভাঙনরোধে স্থায়ী বাঁধ নির্মাণ কাজের উদ্বোধন 

  লৌহজং থেকে মানিক মিয়া

প্রকাশ: ১৮ মে ২০২২, ১৭:৪৯ |  আপডেট  : ২৭ মার্চ ২০২৪, ১৯:৫৬

মুন্সীগঞ্জের লৌহজং ও টঙ্গীবাড়িতে বহু প্রতীক্ষিত পদ্মা নদীর ভাঙন রোধে স্থায়ী বাঁধ নির্মাণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম আজ বুধবার দুপুরে লৌহজংয়ের হাড়িদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে 'পদ্মা নদীর বাম তীর সংরক্ষণ' শীর্ষক প্রকল্পের শুভ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মুন্সীগঞ্জ-২ আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি। পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী এনামুল হক ও কার্য সহকারী মইনুল হক বাচ্চুর যৌথ  সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ শিকদার। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আবদুল মতিন সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আউয়াল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিনা ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবীর, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিএম শোয়েবসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও উপজেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ। 

উপমন্ত্রী এনামুল হক শামীম তাঁর বক্তব্যে বলেন, গুণগত মান ঠিক রেখে নির্দিষ্ট সময়ে যেন প্রকল্পের কাজ শেষ করা হয়। প্রকল্পের মান যেন এমন হয় যে, আগামী ৫০ বছরেও এ এলাকায় নদী ভাঙন দেখা না দেয়। 

মন্ত্রী আরও বলেন, লৌহজংয়ের উপর দিয়ে পদ্মা সেতু হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতার জন্যই পদ্মা সেতু আলোর মুখ দেখছে। আপনাদের আমি দিন-তারিখ জানাতে পারছি না, তবে জুনের শেষ সপ্তাহে পদ্মা সেতুর উদ্বোধন হতে যাচ্ছে। 

বিএনপির সমালোচনা করে উপমন্ত্রী শামীম বলেন, বিএনপিকে মানুষ ক্ষমতায় দেখতে চায় না। খালেদা জিয়াকে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করার পর বিএনপি ঢাকা শহরে বড়ো একটা মিছিল পর্যন্ত করতে পারেনি।

মুন্সীগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রণেন্দ্র শঙ্কর চক্রবর্তী জানান, মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার খড়িয়া থেকে টঙ্গীবাড়ি উপজেলার দীঘিরপাড় পর্যন্ত ৯ দশমিক ১০ কিলোমিটার দীর্ঘ এলাকায় পদ্মার ভাঙনরোধে ৪৪৬ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। তিনি আরও জানান, ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে এ প্রকল্পের কাজ সম্পন্ন করা হবে। ১০টি ঠিকাদার প্রতিষ্ঠান এ পদ্মা নদীর তীর সংরক্ষণ প্রকল্পের কাজ করবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত