মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, এমবিবিএস ভর্তির মেধাতালিকা দেখুন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ এপ্রিল ২০২২, ১৪:১২ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৪:১৫

২০২২ সালের মেডিকেল ভর্তি রেজাল্ট প্রকাশ করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। result.dghs.gov.bd/mbbs ওয়েবসাইটে এমবিবিএস ১ম মেধাতালিকার ভর্তি ফলাফল দেখুন।

dghs.gov.bd mbbs result 2022: মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ ২০২২
২০২১-২০২২ শিক্ষাবর্ষের সরকারি-বেসরকারি মেডিকেল ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর ।
 
৫ এপ্রিল ২০২২ খ্রি. তারিখ মঙ্গলবার দুপুরে, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক মেডিকেল ভর্তি ফল প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত থেকে মেডিকেলের ভর্তি ফল প্রকাশ করেন।

স্বাস্থ্য অধিদপ্তরের দাপ্তরিক ওয়েবসাইটে (https://result.dghs.gov.bd/mbbs) এমবিবিএস ভর্তির ১ম মেধাতালিকার ফলাফল প্রকাশ করা হয়।

মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ১ম মেধাতালিকা পিডিএফ কপি, অধিদপ্তরের ওয়েবসাইট থেকে সরাসরি সংগ্রহ করা যাবে।

যেভাবে জানা যাবে মেডিকেল ভর্তি ফলাফল
২০২২ সালের ১ এপ্রিল অনুষ্ঠিত মেডিকেল কলেজের ভর্তির ফলাফল প্রকাশ হয়েছে ৫ এপ্রিল মঙ্গলবার দুপুর ১ টায়। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রকাশিত ১ম মেধাতালিকার ফলাফল দুইভাবে জানা যাবে।

এক. অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের ভর্তি ওয়েবসাইট থেকে। https://result.dghs.gov.bd/mbbs ওয়েবসাইট ব্রাউজ করে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মেধাতালিকার পিডিএফ কপি সংগ্রহ করা যাবে।
 
দুই. মেডিকেল ভর্তি ফলাফল প্রকাশের পর ভর্তি আবেদনে দেওয়া মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে মেডিকেলে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ফল জানিয়ে দেওয়া হবে।

নিচের অনুচ্ছেদ থেকে এমবিবিএস ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ১ম মেধাতালিকার ফলাফলের পিডিএফ কপি সংগ্রহ করুন।

Medical College MBBS Admission Result 2022 (PDF Download)
মেডিকেল ভর্তি ফল প্রকাশ করা হয়েছে। নিচের লিংকে পরীক্ষার্থীর রোল নম্বর দিয়ে এমবিবিএস ১ম বর্ষ ভর্তির মেধাতালিকার ফলাফল জানা যাবে।

https://result.dghs.gov.bd/mbbs/

উল্লেখ্য, ২০২২ সালের মেডিকেল ভর্তিতে সারাদেশে ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে ১ এপ্রিল সকাল ১০টা থেকে ১১টা ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার ভর্তি পরীক্ষায় ১ লাখ ৩৯ হাজার ৭৪০ জন অংশ নিয়েছেন। যা গত বছরের তুলনায় অনেক বেশী। বরাবরে মত এবারও ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে ভর্তি পরীক্ষা নেওয়া হয়। এমবিবিএস পরীক্ষায় পাস নম্বর ৪০। পাসকৃতদের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত