মাদ্রাসা শিক্ষকদের বেতন, উৎসব ভাতা ও বৈশাখি ভাতার চেক ছাড়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২ এপ্রিল ২০২৪, ১৫:৪৯ |  আপডেট  : ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৬

বেসরকারি এমপিওভুক্ত মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের মার্চ (২০২৪) মাসের বেতন-ভাতার এমপিওর চেক, উৎসব বোনাস ও বৈশাখি ভাতার চেক ছাড় হয়েছে। অনুদান বণ্টনকারী ব্যাংকগুলোতে চেক পাঠানো হয়েছে। বুধবারের (৩ এপ্রিল) পর সংশ্লিষ্ট ব্যাংক থেকে এই টাকা উত্তোলন করতে পারবেন মাদ্রাসার শিক্ষক-কর্মচারীরা। সোমবার (১ এপ্রিল) এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে সই করেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মো. আবুল বাসার। মঙ্গলবার (২ মার্চ) বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ মার্চ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরাধীন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর (মাদ্রাসা) শিক্ষক-কর্মচারীদের মার্চ মাসের বেতন-ভাতাদির সরকারি অংশের চারটি চেক অনুদান বণ্টনকারী অগ্রণী ও রূপালী ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয় এবং জনতা ও সোনালী ব্যাংক লিমিটেড, স্থানীয় কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। শিক্ষক-কর্মচারীরা আগামী ৩ এপ্রিলের পর সংশ্লিষ্ট ব্যাংক হতে মার্চ মাসের বেতন-ভাতাদির সরকারি অংশ উত্তোলন করতে পারবেন।

প্রতিষ্ঠান প্রধানদের ওয়েবসাইট ( http://emis.gov.bd/emis ) থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের এমপিওর শিট ডাউনলোড করতে বলা হয়েছে।

উল্লেখ্য, প্রতি মাসে সরকার ব্যাংকের মাধ্যমে এমপিওভুক্ত শিক্ষকদের বেতনের একটি অংশ পরিশোধ করে। তবে, এর কোনো নির্দিষ্ট তারিখ নির্ধারণ করা নেই বলে শিক্ষকদের আগ্রহে থাকে কবে এমপিও চেক ছাড় করা হবে। এমপিও হলো মান্থলি পে-অর্ডার বা মাসিক বেতন আদেশ, যার মাধ্যমে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের বেতন ওই প্রতিষ্ঠানের বদলে পরিশোধ করে সরকার।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত